| প্রচ্ছদ

বগুড়ায় এ পর্যন্ত ১০৩জন হোম কোয়ারেন্টাইনে

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮০১০ বার। প্রকাশ: ১৮ মার্চ ২০২০ ।

বগুড়ায় নতুন করে আরও ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে জেলায় ১০৩ জন বিদেশ ফেরতকে হোম কোয়ারেন্টাইনে রাখার কথা জানিয়েছেন জেলার স্বাস্থ্য বিভাগ। 


সূত্র জানায়, বুধবার বিকেল ৫টা পর্যন্ত জেলার ৬টি উপজেলায় ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। এরমধ্যে সবচেয়ে বেশি সংখ্যক বিদেশ ফেরতকে কোয়ারেন্টাইনে রাখা হয় আদমদীঘিতে। বুধবার ওই উপজেলায়  ২১ জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়। ধুনট উপজেলায় ৪ জনকে, শিবগঞ্জে ৩ জনকে, গাবতলীতে ১ জনকে, সারিয়াকান্দিতে ২ জনকে এবং নন্দীগ্রামে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এর আগের দিন মঙ্গলবার  সন্ধ্যা ৭টা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে ৬৯ জনকে রাখা হয়।

 
স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা জানান, সবচেয়ে বেশি সংখ্যক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে আদমদীঘিতে। ওই উপজেলায় ১৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়, এছাড়া শিবগঞ্জ উপজেলায় ১০জনকে, সোনাতলায় ৪ জন, গাবতলীতে ১ জন এবং নন্দীগ্রামে ৫ জন।


জেলায় গত ১১ মার্চ থেকে ১৮ মার্চ বিকেল পর্যন্ত সৌদি আরব, সিঙ্গাপুর, মালোয়েশিয়া, ইটালী, দুবাই, কাতার, কুয়েত, আমেরিকা এবং প্রতিবেশী দেশ ভারত ফেরত ১০৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরমধ্যে আদমদীঘিতে সর্বোচ্চ সংখ্যক ৩৬ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরপরেই রয়েছে নন্দীগ্রাম উপজেলায় ২১ জনকে, শিবগঞ্জ উপজেলায় ১৭ জন, সদরে ৭ জন, গাবতলীতে ৭ জন, ধুনটে ৫ জন, সোনাতলায় ৭ জন এবং সারিয়াকান্দিতে ৩ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়েছে, বিদেশ ফেরত হোম কোয়ারেন্টাইনে থাকা সকলেই সকলেই সুস্থ আছেন। 
 

মন্তব্য