| প্রচ্ছদ

বগুড়ায় কোয়ারেন্টাইনে না থাকায় প্রবাসীর ৫ হাজার টাকা জরিমানা

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে ১৪৭৮ বার। প্রকাশ: ১৯ মার্চ ২০২০ ।

বগুড়ার ধুনট উপজেলায় হোম কোয়ারেন্টাইনে না থাকায় বিপ্লব হোসেন (৩৪) নামের এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার দুপুর দেড়টায় উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের মবুয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে। বিদেশ ফেরৎ বিপ্লব হোসেন ওই গ্রামের আশরাফ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, বিপ্লব হোসেন দীর্ঘ ১০ বছর যাবত মালেয়শিয়ায় প্রাণ কোম্পানীর সরবরাহকারী কর্মী হিসেবে কাজ করে আসছিল। গত ১৩ মার্চ মালেয়শিয়া থেকে বাড়িতে ফেরে বিপ্লব। এসময় বিমানবন্দর থেকে করোনাভাইরাস সতর্কতায় তাকে নিজবাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার কথা বলা হয়। কিন্তু সে ওই নির্দেশনা অমান্য করে বাড়ি ফিরে হাট-বাজারে ঘুরে পরিচতজনদের সাথে সাক্ষাৎ, বন্ধুদের সাথে আড্ডাসহ স্বাভাবিক জীবন যাপন করছিল। বৃহস্পতিবার বিকেলে ভ্রাম্যমান আদালত অভিযানকালে বিপ্লব হোসেনকে বাড়ির বাহিরে ঘুরতে দেখেন। এসময় হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা অমান্য করায় ভ্রাম্যমান আদালতের নির্বাহি ম্যাজিস্ট্রেট ও ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিয়া সুলতানা তাকে ৫ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে তার হোম কোয়ারেন্টানে থাকার বিষয়টি নিশ্চিত করেন। 

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করে বলেন, নোভেল করোনাভাইরাস সতর্কতায় বিদেশ ফেরৎ ব্যক্তিদের নিজ বাড়িতে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। ইতিমধ্যে ধুনট উপজেলায় আগত বিদেশ ফেরৎ ব্যক্তিদের উপর নজরদারী করা হচ্ছে। এ আদেশ অমান্যকারী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য