| প্রচ্ছদ

করোনায় আরও তিনজন আক্রান্ত, আইসোলেশনে ৩০

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩১ বার। প্রকাশ: ২০ মার্চ ২০২০ ।

বাংলাদেশে আরও তিনজনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। যাদের মধ্যে সত্তরোর্ধ্ব এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। খবর যুগান্তর অনলাইন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা শুক্রবার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি বলেন, এই তিনজনকে নিয়ে বাংলাদেশে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে। গত ২৪ ঘণ্টায় নতুন কারও মৃত্যুর তথ্য আসেনি; এ পর্যন্ত বাংলাদেশে একজনেরই মৃত্যু হয়েছে।

নতুন আক্রান্ত ৩ জনের একজন ইতালিফেরত। আর দুজন বিদেশফেরতদের সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন।

অধ্যাপক নাসিমা সুলতানা আরও জানান, বিদেশফেরতদের সংস্পর্শে আসা ৩০ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে ৪৪ জনকে।

দেশে করোনাভাইরাসে নতুন করে আরও ৩ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে।

তিনি বলেন, নতুন করে আক্রান্ত তিনজনের মধ্যে একজন নারী, দুইজন পুরুষ। নারীর বয়স ৩০ বছর। পুরুষ একজনের বয়স ৩০। আরেকজনের বয়স ৭০, তিনি আইসিইউতে আছেন ক্রিটিক্যাল অবস্থায়। তিনি অন্যান্য দুরারোগ্য ব্যাধিতে ভুগছিলেন।

এক প্রশ্নের জবাবে ডা. নাসিমা সুলতানা বলেন, কুর্মিটোলায় চিকিৎসাধীন অবস্থায় যে দুজন মারা গেছেন, তাদের করোনাভাইরাস সম্পর্কিত পরীক্ষার ফল নেগেটিভ এসেছে, অর্থাৎ তারা করোনায় আক্রান্ত ছিলেন না।

বাংলাদেশে করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন গত ৮ মার্চ। এ পর্যন্ত করোনায় একজনের মৃত্যু হয়েছে।

মন্তব্য