| প্রচ্ছদ

সংবাদ সম্মেলনে দাবি

করোনাভাইরাসঃ বগুড়া-১ আসনের উপনির্বাচন স্থগিত চান বিএনপি’র জাকির

পঠিত হয়েছে ১১২ বার। প্রকাশ: ২০ মার্চ ২০২০ ।

করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় আগামী ২৯ মার্চ অনুষ্ঠিতব্য বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের উপনির্বাচন স্থগিত চেয়েছেন ওই আসনে বিএনপি দলীয় প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির। শুক্রবার সন্ধ্যায় বগুড়া জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি ওই দাবি জানান।
শহরের নওয়াববাড়ি রোডে দলীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আহসানুল তৈয়ব জাকির বলেন, করোনাভাইরাস নিয়ে বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সম্প্রতি বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যু এবং আরও বেশ কয়েকজন সংক্রমিত হওয়ায় সরকারের পক্ষ থেকে জনসমাগম পরিহার করতে নিষেধ করা হয়েছে।
তিনি বলেন, ‘যদি কোন কারণে বগুড়ায় এই ভাইরাসে কেউ মারা যায় তাহলে সবাইকে বিপাকে পড়তে হবে। তাই জনগণের নিরাপত্তার স্বার্থে নির্বাচন স্থগিত করা প্রয়োজন। আমি এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহবান জানাচ্ছি। 
এর আগে সংবাদ সম্মেলনে আহসানুল তৈয়ব জাকির নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই বলেও অভিযোগ করেন। তিনি বলেন, ‘আমরা যেখানেই পথসভা ও গণসংযোগ করতে যাচ্ছি সেখানেই আমাদের উপর হামলা ও মামলা করা হচ্ছে। নৌকা মার্কা প্রার্থীর পক্ষে নির্বাচনী আচরনবিধি ভঙ্গ করে একাধিক সরকারি গাড়ী ব্যবহার করা ছাড়াও জনসভা করা হচ্ছে। প্রশাসনের নিকট অভিযোগ করেও কোন প্রতিকার পাওয়া যাচ্ছেনা। বরং প্রশাসনের কেউ কেউ আমাদেরকে নির্বাচনের মাঠ থেকে সড়ে যেতে বলছেন। তারা নৌকা প্রার্থীকে বিজয়ী করতে নীল নকশা তৈরি করে রেখেছেন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মোহাম্মাদ শাহজাহান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু ও বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা উপস্থিত ছিলেন।

মন্তব্য