| প্রচ্ছদ

মোদির ‘জনতা কারফিউ’ সমর্থন করলেন বলিউড তারকারা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২০ মার্চ ২০২০ ২৩:৫১:০৪ ।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার তার দেশে ‘জনতা কারফিউ’ ঘোষণা করেছেন। বৃহস্পতিবার জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে এই শব্দ দুটি তিনি উচ্চারণ করেন। মোদির এই ঘোষণার প্রতি সমর্থন জানিয়েছেন বলিউড তারকারাও।

শাহরুখ খান, আলিয়া ভাট, মালাইকা অরোরা, কিয়ারা আদভানীসহ অনেক বলিউড তারকা টুইট করে ‘জনতা কারফিউ’য়ের প্রতি সমর্থন জানিয়েছেন।

শাহরুখ খান মোদির পোস্ট শেয়ার করে লিখেন, ‘করোনাভাইরাসের গতি থামাতে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। সেল্ফ কোয়ারেন্টাইনে থাকা খুবই গুরুত্বপূর্ণ। আমরা প্রত্যেকেই যার যার জায়গা থেকে ‘জনতা কারফিউ’ পালন করব। সবাই সতর্ক থাকুন, নিরাপদে থাকুন।’

এদিকে কীভাবে সামনের রবিবার এই কারফিউ চলবে তার কিছু নির্দেশনাও দিয়েছেন মোদি। তিনি জানিয়েছেন, সকাল সাতটায় সারা দেশে সাইরেন বাজিয়ে কারফিউ শুরু হবে। যুদ্ধের সময়ে বোমা হামলার আশঙ্কায় যেভাবে ব্ল্যাকআউট হয় বা তার জন্য মাঝে মাঝে হামলা না হলেও যেভাবে অভ্যাস করানো হয় ব্ল্যাকআউটের, সেই বিষয়টি উল্লেখ করে মোদি বলেছেন, ভারত এই বৈশ্বিক মহামারির লড়াইয়ের জন্য কতটা প্রস্তুত, সেটাই বোঝা যাবে রবিবারের কারফিউর মাধ্যমে।

জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিরা এই জনতা কারফিউর মধ্যে কাজে যাবেন। তাদের ধন্যবাদ দিতে ওই দিন বিকেল পাঁচটায় ভারতের সব নাগরিককে বাড়ি ঘরের জানলা বা বারান্দা বা দরজায় দাঁড়িয়ে হাততালি দিয়ে বা ঘণ্টা বাজিয়ে অথবা সাইরেন বা বাসনপত্র বাজানোর আহ্বান জানানো হয়েছে।

মন্তব্য