| প্রচ্ছদ

ইরানে করোনা নির্মূলে বাংলাদেশি তরুণরা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৩ বার। প্রকাশ: ২১ মার্চ ২০২০ ।

ইরানে করোনাভাইরাস নির্মূলে দেশের পতাকা হাতে নিয়ে জীবাণুনাশক স্প্রে নিয়ে রাস্তায় নেমেছে প্রবাসী বাংলাদেশীরা। ইরানের কোম শহরে অধ্যায়নরত বাংলাদেশী এসব তরুণ ইরানীদের প্রশংসায় ভাসছেন। ইরান থেকে ই-মেইলে এ তথ্য জানিয়েছেন আল মোস্তফা আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সালেহ। খবর দেশ রুপান্তর
তিনি জানান, ইরানের রাজধানী তেহরান থেকে ১২০ কিলোমিটার দূরে কোম শহর অবস্থিত। বিভিন্ন শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠানসহ ধর্মীয় কারণে গুরুত্বপূর্ণ শহরটিতে ১৯ ফেব্রুয়ারি প্রথম দুজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। করোনাভাইরাসে ভয়াবহ আকার ধারণ করলে ইরানের কোম শহরে স্বেচ্ছাসেবী সংগঠন বাসিজ, যুব প্রতিরোধসহ বিভিন্ন সংগঠন বিনামূল্যে জীবাণুনাশক দ্রবণ বিতরণ করে। যুব প্রতিরোধ সংগঠনের পক্ষ থেকে শহরের যুবকদের করোনাভাইরাস নির্মূলে জীবাণুনাশক স্প্রে নিয়ে রাস্তায় নেমে আসার আহ্বান জানান হয়। তাদের আহ্বানে সাড়া দিয়ে, জীবনের মায়া ত্যাগ করে স্থানীয় ইরানীদের পাশাপাশি বাংলাদেশি তরুণরা রাস্তায় নেমে আসেন। তারা মাস্ক ও হ্যান্ড গ্লাভস পরে করোনাভাইরাস নির্মূলের জন্য শহরের বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে করেন।

এ পর্যন্ত ইরানে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা প্রায় ১৮ হাজার ৪০৭ জন। মৃত্যু হয়েছে ১২৮৪ জনের আর করোনাভাইরাস আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন ৫৭১০ জন।

 

মন্তব্য