| প্রচ্ছদ

হোম কোয়ারেন্টাইনে ক্রিকেটার সাদমান-মৃত্যুঞ্জয়

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৪ বার। প্রকাশ: ২১ মার্চ ২০২০ ।

অস্ত্রোপচার শেষে অস্ট্রেলিয়া থেকে ফেরা দুই তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম অনিক ও মৃত্যুঞ্জয় চৌধুরীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের কড়াকড়ি নির্দেশ, বিদেশ থেকে আসা মাত্রই প্রত্যেককে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থামতে হবে। এই নিয়ম না মানলে শাস্তি পেতে হবে।

কব্জির চোটে ভুগছিলেন জাতীয় দলের হয়ে ছয়টি টেস্ট খেলা ওপেনিং ব্যাটসম্যান সাদমান। চোটের কারণে পাকিস্তান সফরের দলে জায়গা হয়নি ২৪ বছর বয়সী এই ক্রিকেটারের।

কাঁধের সমস্যায় ভুগছিলেন অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ী দলের সদস্য মৃত্যুঞ্জয়। দু’জনকেই অস্ত্রোপচার করাতে সম্প্রতি অস্ট্রেলিয়ায় পাঠিয়েছিল বিসিবি। সঙ্গে ছিলেন বিসিবি’র চিকিৎসক দেবাশীষ চৌধুরীও। আগে দেশে ফিরে হোম কোয়ারেন্টাইনে আছেন তিনি নিজেও।

ডা. দেবাশীষ বলেন, “অস্ট্রেলিয়া থেকে ফিরে আমরা তিনজনই হোম কোয়ারেন্টাইনে আছি। যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাতে এর বিকল্প নেই। সাদমান ও মৃত্যুঞ্জয়কে কড়াকড়িভাবে বাসা থেকে বের হতে নিষেধ করা হয়েছে।”

১৪ দিনের কোয়ারেন্টাইনে থেকে তাদের শরীরে করোনাভাইরাসের কোনো উপসর্গ দেখা না দিলে তারা প্রত্যেকেই স্বাভাবিক চলাচল করতে পারবেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ জন; মৃতের সংখ্যা একজন।

মন্তব্য