| প্রচ্ছদ

যুক্তরাষ্ট্রে করোনায় দুই বাংলাদেশির মৃত্যু

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ২১ মার্চ ২০২০ ১৪:৫৬:৫৫ ।

করোনায় আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুই বাংলাদেশি মারা গেছেন। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশটিতে অবস্থান করা ২১ বাংলাদেশি। দেশটিতে এ পর্যন্ত ২৫৮ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। করোনা নিয়ন্ত্রণে রোববার সন্ধ্যা থেকে নিউইয়র্কে লকডাউন ঘোষণা করেছেন গভর্নর অ্যান্ড্রু কুমো।

নিউইয়র্ক পুলিশ বিভাগে কর্মরত খান শওকত জানান, প্রতিদিনই মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে। পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্ত বাংলাদেশিদের সংখ্যাও। নিউইয়র্কে এরইমধ্যে দুই বাংলাদেশি মারা গেছেন। তবে কারো পরিচয়ই প্রকাশ করছে না সরকার। 

নিউইয়র্ক ট্রাফিক পুলিশ খান শওকত বলেন অ্যাস্ট্রোরিয়াতে ও উড সাইডে একজন করে মারা গেছে। উড সাইডে যিনি ছিলেন তার বয়স ৬০ এর নিচে। অ্যাস্ট্রোরিয়ার যিনি মারা গেছেন তার বয়স ৬০ এর ওপর।

মৃত্যু ও আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় বাংলাদেশি কমিউনিটিতে বেড়েছে আতঙ্ক। বিশেষজ্ঞরা সবাইকে আরও সচেতন থাকার পরামর্শ দিয়েছেন।

নিউইয়র্ক সক্রমক রোগ বিশেষজ্ঞ ডা. লিনিয়া আহমেদ কিকি বলেন, বাংলাদেশি কমিউনিটি এবং আমেরিকান কমিউনিটি নিয়েই আমরা বেশ সচেতন। এ রোগ প্রতিহত করতে আমাদের মূল লক্ষ্যেই হচ্ছে একজন থেকে জন্য অন্যজনে না ছড়ায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায়, শুক্রবার নিউইয়র্ক, কানেকটিকাট ও ইলিনয়ে বসবাসকারী সবাইকে বাধ্যতামূলক বাড়িতে থাকার নির্দেশ দিয়েছেন অঙ্গরাজ্যগুলোর গভর্নররা।

মন্তব্য