| প্রচ্ছদ

করোনাভাইরাস: বগুড়ায় মো:আলী ও ডায়াবেটিক হাসপাতালকে প্রয়োজনে আইসোলেটেড করা হবে

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৯২২ বার। প্রকাশ: ২২ মার্চ ২০২০ ।

বগুড়ায় করোনাভাইরাসের সংক্রমণ দেখা দিলে আক্রান্তদের চিকিৎসায় ২৫০ শয্যার মোহাম্মদ আলী হাসপাতাল এবং ৩০ শয্যার ডায়াবেটিক হাসপাতালকে আইসোলেশন ইউনিটে রূপান্তর করা হবে। রোববার স্থানীয় সার্কিট হাউসে করোনাভাইরাস মোকাবেলায় প্রস্তুতিমূলক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সকালে জেলা প্রশাসন আয়োজিত এ সভায় জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে জানানো হয়, বগুড়া মোহাম্মদ আলী হাসপাতাল ও শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল মিলে বর্তমানে ৫২টি শয্যাকে আইসোলেটেড করে রাখা হয়েছে। পাশাপাশি বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের টিচিং হাসপাতাল রফাতুল্লাহ্্ কমিউনিটি হাসপাতালেও ২০ শয্যাকে আইসোলেটেড করা হয়েছে। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি করে শয্যাও আইসোলেনের জন্য প্রস্তুত রাখা হয়েছে।
হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘দুর্যোগের সময় জনগণের পাশে থাকার কতা জানিয়ে বলেন, আওয়ামীলীগ আগেও জনগণের পাশে ছিল এখনও আছে। জনগণের নিরাপত্তা নিশ্চিত করা সরকারের দায়িত্ব বিধায় আমরা সব ধরনের ব্যবস্থা করছি।’ সভায় অন্যান্যের মধ্যে বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতলে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম সালেহ ভুইয়া, পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রেজাউল আলম জুয়েল, সিভিল সার্জন ডা. গাওসুল আজিম চৌধুরী, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, স্বাধীনতা চিকিৎসক পরিষদ বগুড়া জেলা শাখার সভাপতি ডা. সামির হোসেন মিশু ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন বক্তৃতা করেন।

মন্তব্য