| প্রচ্ছদ

নওগাঁয় ২৪ ঘন্টায় আরো ১৪৭ জন হোম কোয়ারেন্টাইনে: সকল হাট বাজার বন্ধ

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৪৩ বার। প্রকাশ: ২৩ মার্চ ২০২০ ।

নওগাঁ জেলায় হোম কোয়ারেন্টাইনে  ব্যক্তির সংখ্যা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। গত ২৪ ঘন্টায় জেলায় আরো ১৪৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার জেলা সিভিল সার্জন ডাঃ আকতারুজ্জামান আলাল বিষয়টি নিশ্চিত করেছেন। এ নিয়ে জেলায় হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১ হাজার ২শ ৭৪ জন। 
এরমধ্যে সদর উপজেলায় ৫৮ জন,রানীনগর উপজেলায় ৩ জন, বদলগাছি উপজেলায় ২ জন, মহদেবপুর উপজেলায় ৭ জন, সপাহার উপজেলায় ৫ জন, ধামইরহাট উপজেলায় ৫ জন, মান্দা উপজেলায় ১০ জন, আত্রাই উপজেলায় ৩১ জন, পত্নীতলা উপজেলায় ২৩ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। গত ২৪ ঘন্টায় হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ১১৯ জন। এ নিয়ে সর্বমোট ছাড়পত্র প্রাপ্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ১৬১ জন-এ। বর্তমানে হোম কোয়রেন্টাইনে-এ রয়েছেন ১ হাজার ১শ ১৩ জন।   
এদিকে জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ এর ঘোষনা অনুযায়ী সোমবার থেকে জেলার সকল সাপ্তাহিক হাট বাজার, হোটেল ও রেঁস্তোরা আপাতত বন্ধ রয়েছে। তবে কেউ ইচ্ছা করলে এসব হোটেল ও রেঁস্তোরা থেকে তাঁদের প্রয়োজনীয় খাবার সামগ্রী ক্রয় করে বাড়ি নিয়ে যেতে পারবেন। হোটেল রেঁস্তোরায় বসে আড্ডা দিয়ে খাওয়া’র উপর নিষেধাজ্ঞা থাকায় কাউকে হোটেলে বসে খেতে দেখা যায়নি। 
অপরদিকে নওগাঁ চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র পক্ষ থেকে শহরের মুদি দোকান ও ওষুধের দোকান ছাড়া সব রকমের ব্যবসা প্রতিষ্ঠান সন্ধ্যার পর থেকে বন্ধ ঘোষনা করা হয়েছে। নওগাঁ চেম্বার অব কামর্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মোঃ ইকবাল শাহরিয়ার রাসেল এই তথ্য নিশ্চিত করেছেন। 

 

মন্তব্য