| প্রচ্ছদ

দৌলতদিয়ায় ফেরির সাইলেন্সার পাইপে আগুন

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৩ বার। প্রকাশ: ২৩ মার্চ ২০২০ ।

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলকারী কেরামত আলী নামের একটি ফেরির সাইলেন্সার পাইপে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কোনো হতাহতের ঘটনা না ঘটলেও ফেরিতে থাকা যাত্রীদের মাঝে চরম আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর যুগান্তর অনলাইন

ফেরি কেরামত আলীর ইনচার্জ মাস্টার রশোরাজ মজুমদার জানান, পাটুরিয়া ঘাট থেকে যানবাহন ও যাত্রী নিয়ে রোববার রাত সাড়ে ৮টার দিকে দৌলতদিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে আসে। ফেরিটি দৌলতদিয়ার ৩নং ফেরিঘাটে আসার কয়েক মিনিট আগে হঠাৎ করেই ফেরির সাইলেন্সার পাইপ দিয়ে আগুন বেরুতে থাকে। এ সময় আগুনের লেলিহান শিখা ভয়াবহ আকার ধারণ করে।

খবর পেয়ে গোয়ালন্দ ফায়ার সার্ভিস কর্মীরা দ্রুত ঘটনাস্থলে এসে ১ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফেরিটি সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আগুনের ভয়াবহতা দেখে ফেরির যাত্রীরা আতঙ্কিত হয়ে ছুটোছুটি শুরু করে। তবে ফেরিটি দ্রুত পল্টুনে আসায় যাত্রীরা অল্প সময়ের মধ্যে নেমে আসেন।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া অফিসের ব্যবস্থাপক আবু আবদুল্লাহ রনি জানান, ফেরির সাইলেন্সার পাইপে দীর্ঘদিন ধরে কার্বন জমে যাওয়ায় প্রচণ্ড বাতাসের তোরে পাইপ দিয়ে সজোরে আগুন ও ধোঁয়া বের হয়। এটা স্বাভাবিক ঘটনা। প্রায়ই কোনো না কোনো ফেরিতে এমনটি ঘটে থাকে।

তিনি জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো হতাহত বা ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

মন্তব্য