| প্রচ্ছদ

করোনায় নতুন আক্রান্ত ৬ জনের একজন বিদেশ ফেরত

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৬ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত ছয়জনের একজন বিদেশ ফেরত এবং বাকি পাঁচজন আক্রান্তদের সংস্পর্শে এসেছিলেন বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। মঙ্গলবার (২৪ মার্চ) করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

ফ্লোরা জানান, নমুনা পরীক্ষার পর নতুন করে ছয়জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন বিদেশ থেকে ফিরেছেন, বাকি পাঁচজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন এমন কারও সংস্পর্শে এসেছিলেন।

এছাড়া এই ভাইরাসে সত্তরোর্ধ্ব এক ব্যক্তি মারা গেছেন বলেও জানান তিনি।

ফ্লোরা জানান, গেল ২৪ ঘণ্টায় করোনার জন্য খোলা হটলাইনে ১ হাজার ৭০০টি কল এসেছে। এরমধ্যে সবগুলো কলই করোনা সম্পর্কিত। এছাড়া এই সময়ের মধ্যে ৯২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এই নিয়ে মোট ৭১২ জনের নমুনা সংগ্রহ করা হলো।

বর্তমানে ৪০ জন আইসোলেশনে রয়েছেন বলেও জানান তিনি।

তিনি বলেন, সরকার আগামী ২৬ মার্চ থেকে ১০ দিনের বাধ্যতামূলক যে ছুটির সিদ্ধান্ত নিয়েছে তা করোনা ভাইরাস মোকাবিলায় ভূমিকা রাখবে।

এর আগে সোমবার আইইডিসিআর জানায়, দেশে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে ৩৩ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন তিনজন। সুস্থ হয়েছেন পাঁচজন এবং ২৫ জন চিকিৎসাধীন।

মন্তব্য