| প্রচ্ছদ

করোনা: বগুড়ার সাতমাথায় টাউন ক্লাবের ৫টি বেসিন স্থাপন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ১২০ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

বগুড়া শহরের কেন্দ্রস্থল সাতমাথা এলাকার ৫টি পয়েন্টে বেসিন স্থাপন করেছে বগুড়া টাউন ক্লাব। সেখানে সার্বক্ষণিক পানি সরবরাহ এবং সাবান রাখা হয়েছে। সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কা দেখা দেওয়ায় এই ব্যবস্থা করা হয়েছে। শহরে আসা জনসাধারণ যেন বার বার হাত ধুতে পারে সেই লক্ষে বেসিন বসিয়ে সাবান-পানির ব্যবস্থা করেছে টাউন ক্লাব কর্তৃপক্ষ।
শহরের সাতমাথা চত্বরের মুক্তিযোদ্ধা সংসদের সামনে ২টি, জাসদ অফিসের সামনে একটি, আওয়ামী লীগ অফিসের পাশে একটি এবং বগুড়া জিলা স্কুলের উত্তর-পশ্চিম কোণে একটি বেসিন স্থাপন করা হয়েছে। সোমবার বেসিন স্থাপনের পর থেকে প্রতিটি বেসিনে বিপুল সংখ্যক মানুষ গিয়ে প্রতিনিয়ত তাদের হাত ধুচ্ছেন।
বগুড়া টাউন ক্লাবের সাধারণ সম্পাদক শামীম কামাল জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে স্বাস্থ্য বিভাগ থেকে বার বার সাবান দিয়ে হাত ধুতে বলা হচ্ছে। কিন্তু বগুড়া শহরের কোথাও হাত ধোয়ার ব্যবস্থা নেই। পৌর কর্তৃপক্ষ কোন জায়গাতেই ট্যাপ দেয়নি, ফলে শহরে নানা প্রয়োজনে আসা মানুষ বার বার হাত ধুতে পারছে না। এই বিষয়টি নজরে আসার পর তিনি নিজ উদ্যোগে ৫টি পয়েন্টে বেসিন স্থাপন করে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন। তিনি বলেন, যে ৫ পয়েন্টে বেসিন বসানো হয়েছে সেখানে জনসমাগম বেশি হয়। তবে তার আশেপাশে পানির কোন লাইন নেই। ফলে বেসিনগুলোতে অন্য জায়গা থেকে নিয়মিত পানি বহন করে নিয়ে গিয়ে ট্যাঙ্কি ভরানো হচ্ছে। এজন্য একজন লোকও নিয়োগ করা হয়েছে, যার দায়িত্ব পানি সরবরাহ করা এবং কোন বেসিনে সাবান শেষ হয়ে গেলে সেখানে নতুন সাবান দেয়া। এই সংকটময় মুহুর্তে মানুষের পাশে দাঁড়াবার উদ্দেশ্যেই এই ব্যবস্থা নেয়া বলে জানান তিনি। তাঁর এই উদ্যোগকে সকলেই সাধুবাদ জানিয়েছেন।

মন্তব্য