| প্রচ্ছদ

বগুড়ায় জমিজমা নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে আহত ৯

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে ৪৮৮ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

বগুড়ার ধুনট উপজেলায় জমিজমা সংক্রান্ত পুর্ব বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় ৯ জন আহত হয়েছেন। মঙ্গলবার দুপুর ১২টায়উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আনারপুর গ্রামের পশ্চিমপাড়ায় এ ঘটনা ঘটে। 

সংঘর্ষে আহতরা হলেন, এক পক্ষের উপজেলার আনারপুর গ্রামের পশ্চিমপাড়ার সোনা উল্লাহের ছেলে সিরাজ মিয়া (৬৫), মোফাজ্জল হোসেন (৬১), জেল হোসেন (৫০), আব্দুল খালেকের ছেলে মোখলেছার (৩০), বরকত হোসেন (২৫) এবং অপর পক্ষের জমশের আলীর ছেলে আজাহার আলী (৬২), আজাহার আলীর ছেলে আয়নাল হক (৩৫), জয়নাল হোসেন (২৭) ও আল আমিন (২২)। 

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে সিরাজ মিয়া, মোফাজ্জল হোসেন, জেল হোসেন, মোখলেছার, বরকত হোসেন এবং আজাহার আলী ও আয়নাল হকের অবস্থার অবনতি হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার কালেরপাড়া ইউনিয়নের আনারপুর গ্রামের পশ্চিমপাড়ার সোনা উল্লাহের ছেলে সিরাজ মিয়া এবং একই গ্রামের জমশের আলীর ছেলে আজাহার আলীর সাথে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ রয়েছে। ওই বিরোধপূর্ণ জমির দখল নিতে মঙ্গলবার সকালের দিকে সিরাজ মিয়া তার লোকজন নিয়ে ঘর উঠানোর জন্য যায়। 


এসময় খবর পেয়ে প্রতিপক্ষ আজাহার আলীর লোকজন তাদের ঘর তুলতে বাঁধা দেয়। এ নিয়ে বাকবিতান্ডার এক পর্যায়ের উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। সংঘর্ষে সিরাজ মিয়ার পক্ষের ৫জন এবং আজাহার আলীর পক্ষের ৪জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সিরাজ মিয়ার পক্ষের ৫জন এবং আজাহার আলীর পক্ষের ২জনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়েছে।


এ ঘটনায় ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা জানান, সংঘর্ষের ঘটনায় কোন পক্ষই এখন পর্যন্ত অভিযোগ করেনি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য