| প্রচ্ছদ

শুভ জন্মদিন লিজেন্ড: সাকিবকে শুভেচ্ছা জানিয়ে মুশফিক

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৩৯ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

বাংলাদেশের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান তেত্রিশে পা দিলেন মঙ্গলবার। জন্মদিনে ভক্ত থেকে শুরু করে সতীর্থ, সবার ভালোবাসায় সিক্ত হয়েছেন দেশের ক্রিকেটের সাবেক অধিনায়ক। জাতীয় দলে তার দীর্ঘ সময়ের সতীর্থ মুশফিকুর রহিম তো শুভেচ্ছা জানাতে গিয়ে কিংবদন্তি কথাটাই ব্যবহার করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সাকিবকে শুভেচ্ছা জানিয়েছেন মুশফিক। নিজের ভেরিফায়েড পেজে সাকিবের সঙ্গে একটি ছবি পোস্ট করে মুশফিক ইংরেজিতে লিখেছেন, ‘হ্যাপি বার্থডে লিজেন্ড।’ ভবিষ্যতের জন্য শুভ কামনা জানিয়ে মুশফিক আলো লিখেন, ‘মে আল্লাহ ব্লেস ইউ ব্রাদার।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে সাকিবের জন্মদিনটা এবার অন্য রকমই কাটছে। তিন দিন আগে যুক্তরাষ্ট্রে পৌঁছেছেন সাকিব। সেখানে পৌঁছেই একটি হোটেলে নিজেকে সেল্ফ আইসোলেশনে রেখেছেন তিনি। পরিবার, সন্তান থেকেও নিজেকে দূরে রেখেছেন।

সাকিব ১৯৮৭ সালের ২৪ মার্চ মাগুরায় জন্মগ্রহণ করেন। বিকেএসপিতে অধ্যয়নরত অবস্থাতেই ২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দিয়ে লাল সবুজের জার্সিতে অভিষেক হয় তার। তিন বছরের মধ্যে আইসিসি র‌্যাঙ্কিংয়ে নিজেকে বিশ্বের সেরা অলরাউন্ডার হিসেবে প্রতিষ্ঠা করেন সাকিব।

এখন পর্যন্ত দেশের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬ টি-টোয়েন্টি খেলেছেন সাকিব। আইসিসির এক বছরের নিষেধাজ্ঞায় অবশ্য আপাতত ক্রিকেট থেকে দূরে তিনি।

মন্তব্য