| প্রচ্ছদ

শেরপুরে করোনা প্রতিরোধক সামগ্রীর দাম বেশি নেয়ায় দুটি ফার্মেসী ও সুপারশপকে জরিমানা

শেরপুর(বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৭৩ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

বগুড়ার শেরপুর উপজেলায় করোনাভাইরাস প্রতিরোধক সামগ্রীর অতিরিক্ত দাম নেয়ার অপরাধে দুটি ফার্মেসী ও সুপারশপকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। গত সোমবার(২৩ মার্চ) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ ও মঙ্গলবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জামশেদ আলম রানার ভ্রাম্যমান আদালত এইসব অভিযান পরিচালনা করেন। অভিযানকালে দুটি ফার্মেসী ও দুটি সুপারশপকে সাতাশ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালত সুত্রে জানা যায়, সাধারণ মানুষ করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজার (হেক্সিসল), গ্লোভ্স, মাস্ক ইত্যাদি কিনতে ফার্মেসী ও সুপারসপগুলোতে ভিড় করছে। এই সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী অতিরিক্ত দামে এসব সামগ্রী বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় শহরের স্থানীয় বাসষ্ট্যান্ডস্থ আসমা মেডিকের ষ্টোরকে ৪০ টাকা দামের হেক্সিসল ১৩০ টাকা বিক্রয় করার অপরাধে বিশ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া শহরের হাটখোলা রোডস্থ একটি ফার্মেসীকে অতিরিক্ত দামে গ্লোভস বিক্রি করায় দুই হাজার টাকা, উত্তরাপ্লাজার একটি দোকানে অতিরিক্ত দামে মাস্ক বিক্রি করায় দুই হাজার টাকা ও বিকালবাজারস্থ মানহা সুপারসপকে অতিরিক্ত দামে সেপনিল বিক্রি করায় তিন হাজার টাকা জরিমানা করা হয়।
এ ব্যাপারে উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ জানান, যদি কোন ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় পন্য ও করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রীর দাম বেশি নেয় তাহলে তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে এই নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান।

 

মন্তব্য