| প্রচ্ছদ

নওগাঁয় নদী থেকে আ: হক কলেজের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার: আটক ৪

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৫২৪ বার। প্রকাশ: ২৪ মার্চ ২০২০ ।

নওগাঁ সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের ঘাট-দিলকপুর নামকস্থানে তুলশীগঙ্গা নদী থেকে আরাফাত হোসেন শুভ(২১) নামে এক ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ।  মঙ্গলবার সন্ধ্যার দিকে ওই ছাত্রের লাশ উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত শুভ পাশের বগড়া জেলার দুপচাচিয়া উপজেলার সোনারপাড়া গ্রামের সিদ্দিকুর রহমানের ছেলে এবং বগুড়া আজিজুল হক কলেজের ছাত্র বলে জানা গেছে। এই ঘটনায় পুলিশ নিহতের ৪ বন্ধুকে আটকসহ দুটি মটরসাইকেল জব্দ করেছে।
এদিকে ওই ছাত্রের মৃত্যু নিয়ে রহস্যেরও সৃৃৃষ্টি  হয়েছে।
জানা গেছে বগুড়ার দুপচাচিয়া ও জয়পুরহাটের আক্কেলপুর উপজেলা এলাকার বাসিন্দা আরাফাত হোসেন শুভসহ তার বন্ধু আইয়ুব আলী,ফরহাদ হোসেন,নাহিদ হোসেন,আমিমনুল ইসলাম ও রাব্বি কলেজ ছুটি থাকায় তারা দুটি মটরসাইকেলযোগে মঙ্গলবার দুপুর ২টার দিকে তারা ওই নদীতে গোসল করতে নামে। এর একপর্যায় শুভকে খুজে পাওয়া যাচ্ছিল না। তার বন্ধুরা তাকে না খুজে সবাই পালানোর চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে এলাকার লোকজন তাদের আটক করে মারপিট করে বের্ধে রেখে পুরিশে খবর দেয়। এর আগে রাব্বির অবস্থা খারাপ হওয়ার কারনে তাকে এলাকাবাসী পাশের আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য মবপ্লেক্সে ভতিৃ করে দেয়। আহত রাব্বী জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার তিলকপুর গ্রামের রমজান আলীর ছেলে। এদিকে নওগাঁ থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে জনতার হাতে আটক ৪ যুবককে উদ্ধার করে থানায় নিয়ে আসে এবং তাদের দুটি মটরসাইকেল জব্দ দেখানো হয়েছে। এর আগে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিখোজঁ হওয়া ওই ছাত্রের লাশ সন্ধানে বিকেল থেকেই চেষ্টা চালিযে যাচ্ছিল। শেসে সন্ধ্যার সময় ওই ছাত্রের লাশ উদ্ধার করা হয়। এলাকাবাসীর অভিযোগ তাদের মধ্যে কোন বিষয় নিযে মতবিরোধে তারা একে অপরের সাথে বিরোধে জড়িয়ে পড়ে। তাদের মধ্যে শুভ নামে একজন নদীতে নিখোঁজ হয়। গ্রাম বাসীর অভিযোগ শুভকে হত্যা করে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল।  এসময় গ্রামবাসীর হাতে তারা গণধোলাইয়ের শিকার হয়। পরে তাদের আটকে রেখে পুলিশে খবর দেয়া হয়। এদিকে নওগাঁয় শুভর পিতা-মাতাসহ অভিভাবকরা না এসে পৌছায় তাদের কোন বক্তব্য পাওয়া যায়নি।
এবিষয়ে রাত সাড়ে ৭টার দিকে নওগাঁ সদর মডেল থানার ওসি মোঃ সোহরাওর্দী হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে এবং আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। তবে তাদের উদ্বৃতি দিয়ে ওসি বলেন কলেজ ছুটি হওয়ার কারনে বন্ধুরা মিলে তারা ওই নদীতে গোসল করতে নামে। সকলেই পাড়ে উঠলেও শুভ নদীর পানিতে তলিযে যায়। ভয়ে তারা হতবিহবল হয়ে পড়ে বলে পুলিশ জানিয়েছেন। তবে বিষয়টি তদন্ত করার পর প্রকৃত ঘটনা জানা যাবে।

মন্তব্য