| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে ৩৩২ বার। প্রকাশ: ২৫ মার্চ ২০২০ ।

করোনাভাইরাস সংক্রমণ ঝুঁকি এড়াতে বগুড়ার ধুনট উপজেলা ও পৌর এলাকার হাট বাজারসহ সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়েছে প্রশাসন।

বুধবার সকাল থেকে উপজেলা প্রশাসন ও পৌরসভার মেয়র মার্কেট এবং শহরের রাস্তার দুই পাশে থাকা দোকানগুলো বন্ধ করে দেয়। করোনাভাইরাস আতঙ্ক ও সরকারি নিদের্শনায় মঙ্গলবার থেকেই বিভিন্ন হাটবাজারের দোকানপাট বন্ধ করতে মাইক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারনা চালানো হয়।

ধুনট বাজার ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক ও ধুনট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লাল মিয়া বলেন, প্রশাসনের নির্দেশে জরুরী সেবা ব্যতিত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। প্রশাসনের নির্দেশ পেলে ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলে দেয়া হবে।

ধুনট পৌরসভার মেয়র এজিএম বাদশাহ জানান, নিত্য প্রয়োজনীয় দোকান  ছাড়া অন্যান্য দোকান বন্ধ রাখার জন্য মাইকিং করা হয়েছে। বুধবার থেকে নিত্যপণ্য ও ঔষধের দোকান ব্যতিত পুরোপুরি সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সকল হাট বাজার ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়েছে। তবে শহরের পাশাপাশি গ্রামাঞ্চলে শুধুমাত্র নিত্য প্রয়োজনীয় ও ঔষুধের দোকান খোলা রাখতে বলা হয়েছে। নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে মনিটরিং টিম বাজারে সার্বক্ষনিক নজরদারি রাখছে।

মন্তব্য