| প্রচ্ছদ

বগুড়ায় সেনা সদস্যরা মাঠে নেমেছেন

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ৮৪৩ বার। প্রকাশ: ২৫ মার্চ ২০২০ ।

সামাজিক দূরত্ব নিশ্চিত করার মাধ্যমে করোনার সংক্রমণ ঠেকাতে বগুড়ায় সেনা সদস্যরা মাঠে নেমেছেন। বুধবার বগুড়া শহর ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা সদরসহ প্রত্যন্ত অঞ্চলে তাদের বেশ তৎপর দেখা গেছে। বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানিয়েছেন, সেনা সদস্যরা জেলার প্রতিটি উপজেলা এলাকায় কাজ শুরু করেছেন। বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে থাকছেন কি’না সেটিই সেনা সদস্যরা তদারক করবেন।
দুপুর সাড়ে ১২টার দিকে শহরের জিরো পয়েন্ট সাতমাথা এলাকায় সেনাসদস্যদের বহনকারী একটি জিপগাড়ি থেকে এক সদস্যকে হ্যান্ড মাইকে করোনা প্রতিরোধে করণীয়গুলো প্রচার করতে দেখা গেছে। হ্যান্ড মাইকে জনসমাবেশ এড়িয়ে সকলে নিজ নিজ বাড়িতে অবস্থানের পরামর্শ দেওয়া হয়।
বগুড়ার কাহালু থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানান, ক্যাপ্টেন সাজ্জাদের নেতৃত্বে সেনা সদস্যরা বুধবার সকাল সাড়ে ১০টায় কাহালু উপজেলা সদরে আসেন। পরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসদুদুর রহমানের সঙ্গে কাহালু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান এবং সেখানকার চিকিৎসা ব্যবস্থা সম্পর্কে খোঁজ খবর নেন। পরে তিনি বাজার পরিদর্শন করেন।
বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ জানান, সেনা সদস্যরা প্রতিদিন ক্যান্টনমেন্ট থেকেই নির্দিষ্ট এলাকাগুলোতে আসা-যাওয়া করবেন। তিনি বলেন, ‘বিদেশ ফেরত ব্যক্তিরা কোয়ারেন্টাইনে থাকছেন কি’না এ বিষয়টিই সেনা সদস্যরা মনিটর করবেন। বিদেশ ফেরত কোন ব্যক্তি যদি কোয়ারেন্টাইনে না থাকেন তাহলে তাকে বাধ্য করা হবে।’

 

মন্তব্য