| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে টিসিবি'র পণ্যে ভোক্তাদের স্বস্তি

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে ২৯৫ বার। প্রকাশ: ২৫ মার্চ ২০২০ ১৮:১৫:১০ ।

মুজিববর্ষ উপলক্ষ্যে বগুড়ার ধুনট উপজেলায় ট্রেডিং কর্পোরেশন বাংলাদেশ (টিসিবি)’র নির্ধারিত মূল্যে তেল, ডাল ও চিনি বিক্রি শুরু হয়েছে। বুধবার ধুনট পোস্ট অফিসের পাশে টিসিবি’র ডিলারের কাছ থেকে কমমূল্যে সোয়াবিন তেল, ডাল ও চিনি কিনতে পেরে ভোক্তাদের মধ্যে স্বস্তি দেখা দিয়েছে।

টিসিবি’র পণ্য সংগ্রহকারী জাহিদুল ইসলাম বলেন, বাজারের চেয়ে প্রতিটি পণ্যের মূল্য ১০/১৫টাকা কম। যার কারনে দীর্ঘ লাইনে দাড়িয়ে কষ্ট হলেও টিসিবি’র পণ্য কিনলাম।

অফিসারপাড়ার সালমা খাতুন বলেন, করোনা ভাইরাসের কারনে বাজারে অনেক দোকান বন্ধ। কিছু কিছু পণ্যের দাম বেড়েও গেছে। তেল, ডাল সংসারের জন্য গুরুত্বপূর্ণ পণ্য। মহিলাদের জন্য আলাদা লাইন হওয়ার কারনে টিসিবির পণ্য কিনতে সময় লাগেনি।  

ধুনট উপজেলায় টিসিবি’র পণ্য বিক্রেতা আব্দুল আলিম জানান, মঙ্গলবার থেকে ধুনট উপজেলায় নির্ধারিত মূল্যে টিসিবি’র ডাল, তেল ও চিনি বিক্রি শুরু হয়েছে। ধুনট উপজেলার জন্য দৈনিক ১হাজার লিটার সোয়াবিন তেল, সাড়ে ৬শ কেজি চিনি ও ১হাজার কেজি মুসুর ডাল বরাদ্দ হয়ে থাকে। টিসিবি’র নির্ধারিত মূল্য অনুযায়ী এক লিটার সোয়াবিন তেল ৮০টাকা, চিনি ও ডাল ৫০টাকা কেজি দরে বিক্রি করা হচ্ছে। একজন ভোক্তা ৫ লিটার তেল, ১ কেজি চিনি ও ১ কেজি ডাল কিনতে পারবেন।

এক প্রশ্নের জবাবে আব্দুল আলিম জানান, মঙ্গল ও বুধবার ধুনট উপজেলায় টিসিবি’র পণ্য বিক্রি করা হয়েছে। টিসিবি’র কার্যালয় খোলা থাকা সাপেক্ষে প্রতিদিন এসব পণ্য বিক্রি করা হবে।

মন্তব্য