| প্রচ্ছদ

করোনা: ৫০ লাখ রুপির চাল দিচ্ছেন সৌরভ গাঙ্গুলি

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৫ বার। প্রকাশ: ২৬ মার্চ ২০২০ ।

করোনাভাইরাসের কারণে ভারতে চলমান লকডাউন পরিস্থিতিতে সুবিধাবঞ্চিতদের সহায়তায় এগিয়ে এসেছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলি। এই সময়ে যারা ক্ষতিগ্রস্থ হচ্ছেন সেসব খেটে খাওয়া মানুষদের জন্য ৫০ লাখ রুপির চাল বিতরণ করবেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।

প্রাণঘাতী করোনাভাসের প্রকোপ ঠেকাতে ভারত জুড়ে চলছে ২১ দিনের লক ডাউন। তাতে মহা বিপদে পড়েছে দেশটির খেটে খাওয়া মানুষ। নিরাপত্তা ও সুরক্ষার জন্য নিন্ম আয়ের এসব মানুষকে রাখা হয়েছে সরকারি স্কুলগুলোতে।

তাদের সহায়তায় এগিয়ে এলেন সৌরভ। চাল উৎপাদনকারী প্রতিষ্ঠান লাল বাবা রাইসের সঙ্গে মিলে অতি দরিদ্র মানুষদের জন্য তিনি অর্ধকোটি রুপি চালের ব্যবস্থা করছেন বলে জানিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)।

সিএবি’র এক বিবৃতিতে বলা হয়েছে. “আশা করি, গাঙ্গুলির এই উদ্যোগ আমাদের জনগণের সহায়তায় এমন উদ্যোগ নিতে অন্য নাগরিকদেরও উৎসাহিত করবে।”

করোসাভাইরাসের কারণে প্রথমে জনতা কারফিউ জারি করে মোদি সরকার। পরিস্থিতি বেশামাল দেখে গম মঙ্গলবার থেকে জারি করা হয় ২১ দিনের লকডাউন। তাতে এক প্রকার স্থবির হয়ে পড়েছে ১৩০ কোটি জনগণের দেশ ভারত।

ভারত জুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬০০ ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ জনে।

বর্তমান পরিস্থিতিতে বিশ্বের অন্যান্য দেশের মতো ভারতে স্থগিত করা হয়েছে খেলাধুলার সব ধরনের ইভেন্ট। বাতিল করা হতে পারে আইপিএল’র ত্রয়োদশ আসর।

মন্তব্য