| প্রচ্ছদ

করোনা: ৫০ লাখ রুপি সহায়তা দিল পাকিস্তানি ক্রিকেটাররা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৫ বার। প্রকাশ: ২৬ মার্চ ২০২০ ।

করোনাভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতিতে জনসাধারণের সহায়তায় এগিয়ে এসেছে পাকিস্তানের ক্রিকেটাররা ও দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। সরকারের জরুরি তহবিলে বড় অঙ্কের অর্থ দান করেছেন তারা।

এর মধ্যে পিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়রা মিলে দিয়েছেন ৫০ লাখ পাকিস্তানি রুপি। ক্রিকেটারদের সঙ্গে অর্থ সহায়তায় দিয়েছেন পিসিবি’র কর্মকর্তা-কর্মচারিরাও।

সিনিয়র ম্যানেজাররা দিয়েছেন এক দিনের বেতন। আর জেনারেল ম্যানেজার ও এর উপরের স্তরের  কর্মকর্তা-কর্মচারিরা দিয়েছেন দুই দিনের বেতন।

এ ব্যাপারে পিসিবি’র চেয়ারম্যান এহসান মানি বলেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ড বিভিন্ন সময়ে পাকিস্তানের জনগনের পাশে দাঁড়িয়েছে। আমাদের প্রাদেশিক সরকার, কেন্দ্রীয় সরকার ও স্বাস্থ্যকর্মীরা খুবই চ্যালেঞ্জিং, অনভিপ্রেত ও সঙ্কটকালীন সময়ের মুখোমুখি হয়েছে।... এই কঠিন সময়ে কভিড-১৯ এর সঙ্গে লড়তে সরকারকে সহায়তায় পিসিবি কিছুটা হলেও অবদান রাখছে।”

কোরানাভাইরাস মোকাবিলায় এগিয়ে এসেছে বাংলাদেশের ক্রিকেটাররাও। এ জন্য তহবিল গঠন করেছেন ক্রিকেটাররা। তাতে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র কেন্দ্রীয় চুক্তিতে থাকা ১৭ ক্রিকেটার ও কিছু দিন আগে শেষ হওয়া জিম্বাবুয়ে সিরিজে সুযোগ পাওয়া আরও ১০ ক্রিকেটার।

মোট ২৭ জন ক্রিকেটারদের সবাই নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করছেন সরকারি তহবিলে।

মন্তব্য