| প্রচ্ছদ

বগুড়ার শাজাহানপুরে বাড়িতে হামলা ও ভাংচুরের অভিযোগ

শাজাহানপুর(বগুড়া) প্রতিনিধি
পঠিত হয়েছে ৮০ বার। প্রকাশ: ২৬ মার্চ ২০২০ ।

বগুড়ার শাজাহানপুরে গন্ডগ্রাম পূর্বপাড়া এলাকায় রাস্তার উন্নয়ন কাজ নিয়ে বিরোধের জের ধরে গত বুধবার মধ্যরাতে কয়েকটি বাড়িতে হামলা ও ভাংচুরের অভিযোগ উঠেছে। ওই এলাকার মেহেদী হাসান বাপ্পি, সোহেল ও শহীদুলের বসত বাড়ির দরজা-জানালা ভাংচুর ও আসবাবপত্র তছনছ করা হয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের অভিযোগ, প্রতিপক্ষের লোকজন বুধবার গভীর রাতে তাদের বাড়িতে হামলা ও ভাংচুর চালায়। ওই সময় কয়েক জন পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তাদের সামনেই ভাংচুর চালায়। 
স্থানীয়রা জানিয়েছেন, বগুড়া পৌরসভার অর্থায়নে গন্ডগ্রাম পূর্বপাড়া মির্জাবাড়ি মোড় থেকে গন্ডগ্রাম সারিয়াকান্দিপাড়া তিনমাথা পর্যন্ত রাস্তা কার্পেটিং করার কাজ চলছে। কিন্তু রাস্তার দু’ধারে থাকা অবৈধ দখলদারদের কারণে রাস্তার উন্নয়ন কাজ বাঁধাগ্রস্ত হচ্ছিল। এ বিষয়টি নিয়ে ওই এলাকায় দু’টি গ্রুপ সৃষ্টি হয় এবং তাদের মধ্যে বিরোধ দেখা দেয়। একপর্যায়ে গত বুধবার সন্ধ্যায় দু’পক্ষের মধ্যে বাক-বিতন্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় বাবলু বাবলু নামের এক ব্যক্তি আহত হন। পরবর্তীতে গভীর রাতে বাবলুর স্বজনরা তিনটি বাড়িতে হামলা ও ভাংচুর চালায় বলে অভিযোগ করা হয়।  
শাজাহানপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এস.আই) আব্দুর রহমান জানিয়েছেন, ‘বাবলুকে পিটিয়ে আহত করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় শাজাহানপুর থানায় মামলা দায়ের হয়েছে। আসামীদের গ্রেপ্তারে তাদের বাড়িতে পুলিশী অভিযান চালানো হয়েছে। অভিযানকালে সেখানে হামলা কিংবা ভাংচুরের ঘটনা ঘটেনি।’ 

 

মন্তব্য