| প্রচ্ছদ

মান্নার চেয়ে দেড় গুণ বেশি সম্পদ স্ত্রীরঃ নির্বাচনী ব্যয়ের অর্ধেক দিবেন শ্যালিকা

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১৮৩ বার। প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০১৮ । আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৮ ।

নাগরিক ঐক্যের আহবায়ক ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা মাহমুদুর রহমান মান্নার চেয়ে প্রায় দেড়গুণ বেশি সম্পদ রয়েছে তার ব্যবসায়ী স্ত্রী মেহের নিগারের। মান্নার সম্পদের পরিমাণ ২৭ লাখ ৪২ হাজার ৪৯২ টাকা।  অন্যদিকে তার স্ত্রীর নামে রয়েছে ৪০ লাখ ৯৭ হাজার ৭৩১ টাকার অস্থাবর সম্পদ। তবে সম্পদের ব্যবধান থাকলেও স্বামী-স্ত্রীর আয় প্রায় সমান। মান্না বছরে আয় করেন ৬ লাখ টাকা আর তার স্ত্রীর আয় ৫ লাখ ৮৩ হাজার ১৬৭ টাকা।
বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিএনপির মনোনীত প্রার্থী মান্নার নির্বাচনী ব্যয়ের চার ভাগের এক ভাগ ৫ লাখ টাকা ব্যয় করবেন তার স্ত্রী। নির্বাচনী সম্ভাব্য ব্যয় ২০ লাখ টাকার অর্ধেক দিবেন কানাডা প্রবাসী শ্যালিকা। আর নিজে ব্যয় করবেন ৫ লাখ টাকা।
১৯৫১ সালে বগুড়ায় জন্মগ্রহণকারী মান্না মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা হলফনামায়  পেশার বর্ণনা দিতে গিয়ে বলেছেন, তিনি রাজনীতির পাশাপাশি ব্যবসা, লেখালেখি এবং কলাম লিখে থাকেন অর্থাৎ কলামিস্ট। তার নামে প্রায় ৫০ কোটি টাকার ঋণ রয়েছে।
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ চাকসুর সাবেক জিএস এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না অর্থনীতিতে অনার্স সম্পন্ন করেছেন। স্থাবর সম্পদের মধ্যে নিজের নামে কৃষি জমি না থাকলেও স্ত্রীর নামে সুনামগঞ্জ জেলার সদরপুর মৌজায় .০৪২০০ একর জমি এবং ষোলঘর মৌজায় আরও ৭ শতাংশ জমি থাকার কথা উল্লেখ করেছেন। ঢাকার গুলশানে বসবাসকারী দুই সন্তানের জনক মান্নার নামে ৩২ লাখ ১৫ হাজার টাকা মূল্যের একটি এপার্টমেন্ট রয়েছে। তবে স্ত্রীর নামেও রাজধানী ঢাকার ওয়ারিতে ০.০২৬৮ অযুতাংশ জমিসহ বিল্ডিং রয়েছে। অবশ্য তার দাম উল্লেখ করা হয়নি। 

সাবেক আওয়ামী লীগ নেতা মান্নার বিরুদ্ধে বর্তমানে দু’টি মামলা (দ-বিধির ১৩১ ও ধারা-১২০/বি/১২১/এ/১২৪/এ) তদন্তাধীন রয়েছে।

মন্তব্য