| প্রচ্ছদ

বগুড়ায় একমাত্র নারী প্রার্থী মাছুদা মোমিনঃস্বামীর চেয়ে প্রায় ৩ গুণ সম্পদ বেশী

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ২০৭ বার। প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৮ । আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৮ ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ায় একমাত্র নারী মাত্র প্রার্থী মাছুদা মোমিন। বগুড়া জেলায় এবার তিন জন নারী প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেছিল। কিন্তু  জেলা রিটার্নিং কর্মকর্তা  ২জনের মনোয়ন বাতিল করেছেন।  বাতিল হওয়া ওই ২ জন প্রার্থী বগুড়া -৬ ও ৭ আসনের  বেগম খালেদা জিয়া এবং বগুড়া -৫ আসনের তহমিনা জামান হিমিকা ।
বগুড়া- ৩( আদমদিঘী- দুপচাচিয়া) আসনের বিএনপি মনোনীত প্রার্থী মাছুদা মোমিন। নির্বাচনে অংশ নিতে  জমাকৃত হলফনামা অনুযায়ী তিনি বছরে আয় করেন ৩ লাখ ৫৭ হাজার টাকা । তবে  তিনি তার   হলফনামায় নির্ভরশীল কোন ব্যক্তির আয় উল্লেখ করেননি।
মাছুদা মোমিন পেশায় গৃহিণী হলেও  তার অন্য একটি পরিচয় রয়েছে। তিনি ওই আসনের বিএনপির  সাবেক সাংসদ আব্দুল মোমিন তালুকদারের স্ত্রী। তার স্বামী আব্দুল মোমিন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের মানবতাবিরোধী অপরাধের আসামী। তবে পুলিশের খাতায় বর্তমানে তিনি পলাতক রয়েছেন।
মাছুদা মোমিন হলফনামায় তার নিজ নামে অস্থাবর সম্পত্তির বিভিন্ন খাতে(নগদ টাকা, স্বর্ণালংকার,ইলেক্ট্রনিক ও আসবাবপত্র) ৪ লাখ ৬১ হাজার ১৬৩ টাকা মূল্য উল্লেখ করেছেন। তবে স্বামীর অস্থাবর সম্পত্তির মূল্য দেখিয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৮০ টাকা।  
এসএসসি পাশ করা নবীন এই প্রার্থীর স্থাবর সম্পত্তির মূল্য ২২ লাখ ৭৫ হাজার টাকা দেখিয়েছেন।  তবে ২০৬৩ এসএফটি ফ্ল্যাট আছে বলে  জানালেও তার মূল্য হলফনামায়  উল্লেখ করেননি। অপরদিকে তার স্বামী সাবেক সাংসদ আব্দুল মোমিন তালুকদারের স্থাবর সম্পত্তির মূল্য দেখিয়েছেন ৬ লাখ ৫৬ হাজার টাকা।
তবে জমাকৃত হলাফনামায় তিনি দায়শূন্য হিসেবে নিজেকে উল্লেখ করেছেন।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি নিজ আয় থেকে ২ লাখ টাকা এবং ঢাকায় বসবাসরত তিন মেয়ের চাকুরির সুবাদে তাদের দেয়া দেড় লাখ টাকা ব্যয় করবেন বলে হলফনামায় জানিয়েছেন।

মন্তব্য