| প্রচ্ছদ

ভারতে আটকে পড়া বাংলাদেশীদের ফিরিয়ে আনতে আরও ৬টি বিশেষ ফ্লাইট

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৩ বার। প্রকাশ: ২৭ এপ্রিল ২০২০ ২৩:৪১:১৯ ।

ভারতে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে আনতে আরও ৬টি ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী কলকাতা, মুম্বাই ও দিল্লি থেকে বাংলাদেশ বিমান ৩টি ফ্লাইট চালাবে। পূর্বের ধারাবাহিকতায়  ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রী প্রাপ্তি সাপেক্ষে চেন্নাই থেকে ৩টি ফ্লাইট পরিচালনা করবে। 

সোমবার নয়াদিল্লীস্থ বাংলাদেশ হাইকমিশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর সমকাল অনলাইন 

এর আগে দিল্লি থেকে বাংলাদেশ বিমানের একটি এবং চেন্নাই থেকে ইউএস-বাংলার ৫টি ফ্লাইটে মোট ৯৯৬ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রয়োজনীয় সংখ্যক যাত্রী পাওয়া সাপেক্ষে ভারতের বিভিন্ন শহর থেকে আরও কয়েটি বিশেষ ফ্লাইট পরিচালনার ব্যবস্থা নিয়েছে সরকার। নতুন সিদ্ধান্ত অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১ মে বেলা আড়াইটায় কলকাতা, ২ মে শনিবার বেলা আড়াইটায় নয়াদিল্লি এবং ৩ মে রোববার বেলা বেলা আড়াইটায় মুম্বাই থেকে ফ্লাইট পরিচালনা করবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়,  আগ্রহী যাত্রীদেরকে সংশ্লিষ্ট বাংলাদেশ মিশনের মাধ্যমে তালিকাভুক্ত হতে হবে। উক্ত তালিকাসমূহ বিমানের ওয়েবসাইটে প্রদর্শন করা হবে। বাংলাদেশ মিশনের তালিকা বহির্ভূত কোন যাত্রী ভ্রমণ করতে পারবেন না। আসন সংখ্যা সীমিত হওয়ায় 'আগে আসলে আগে পাবেন' ভিত্তিতে টিকিট বিক্রি হবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দিল্লি ও মুম্বাই থেকে প্রস্তাবিত ফ্লাইটের ব্যাপারে অতিরিক্ত তথ্যের জন্য বাংলাদেশ বিমানের দিল্লিস্থ অফিসে যোগাযোগ করা যেতে পারে। তালিকাভুক্তির জন্য যাত্রীরা সংশ্লিষ্ট সমন্বয়কারী মিশনের সাথে যোগাযোগ করতে পারেন । যে সব যাত্রী দিল্লি থেকে বিমানের ২ মে এর ফ্লাইটে ভ্রমণ করতে চান শুধুমাত্র তাদের অবিলম্বে নিজ নাম, পাসপোর্ট নাম্বার, মোবাইল নাম্বার এবং ইমেইল ঠিকানা নয়াদিল্লিস্থ বাংলাদেশ হাই কমিশনে ইমেইলে প্রেরণের করতে হবে। 

বিজ্ঞপ্তিতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উদ্ধৃতি দিয়ে বলা হয়, ওই ফ্লাইটগুলোরর টিকেট ক্রয়ের জন্য বিমান কর্তৃক নির্ধারিত নির্দিষ্ট ব্যাংক হিসাবে (বাংলাদেশস্থ) বিমানভাড়া জমা দিতে হবে। বিমানের ওয়েবসাইটে এ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য ও নির্দেশনা যথাসময়ে আপলোড করা হবে । বাংলাদেশ বিমানের ৩টি ফ্লাইট ছাড়াও পূর্বের ধারাবাহিকতায় ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রী প্রাপ্তি সাপেক্ষে চেন্নাই-ঢাকা রুটে আগামী ৩০ এপ্রিল, ১ মে এবং ২ মে তিনটি বিশেষ ফ্লাইট পরিচালনা করবে । 

চেন্নাই ও পার্শ্ববর্তী এলাকায় (বেঙ্গালুরুসহ) অবস্থানরত বাংলাদেশিদের এ ব্যাপারে বিস্তারিত তথ্য ও যাত্রার আনুষ্ঠানিকতার জন্য সংশ্লিষ্ট বিমান সংস্থার সাথে যোগাযোগ করতে মিশন  অনুরোধ করেছে। 

মন্তব্য