| প্রচ্ছদ

হুমায়ুন ফরিদীর চশমা: দাম পেল ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১০০ বার। প্রকাশ: ০১ মে ২০২০ ১১:৫৩:১৮ ।

করোনা পরিস্থিতিতে তহবিল সংগ্রহে কিংবদন্তি অভিনেতা হুমায়ূন ফরিদীর চশমা নিলামে তুলেছিল অকশন ফর অ্যাকশন। সেই চশমা দাম পেয়েছে ৩ লাখ ২৫ হাজার ১২ টাকা।

নাম প্রকাশ না করে হাঙ্গেরি প্রবাসী এক বাংলাদেশি দুই মেয়েকে চশমাটি উপহার দেবেন। তিনি জানালেন, ছোটবেলা থেকে হুমায়ুন ফরিদীর ভক্ত।

চশমাটি এতদিন সংরক্ষিত ছিল হুমায়ুন ফরিদীর মেয়ে শারারাত ইসলাম দেবযানীর কাছে। তিনি নিলামে চূড়ান্ত মূল্য ঘোষণার পর বৃহস্পতিবার রাতে বলেন, “এটা কোন কাকতাল কিনা জানি না। নাকি প্রকৃতির কোন খেলা। আমার বাবার চশমা, মানে একজন মেয়ে তার বাবার চশমা দিচ্ছেন আরেকজন বাবা তার মেয়েদের জন্য চশমাটা কিনছেন—এর থেকে সুন্দর আর কিছু হতে পারে না।”

অদ্ভুত দাম হাঁকার রহস্যও জানালেন সেই প্রবাসী। তিনি বলেন, “আমার দুই মেয়ে। এক মেয়ের জন্মদিন ২৫ তারিখ আরেক মেয়ের ১২ তারিখ। তাই দুই মেয়েকে উপহারটি দিলাম।”

অকশন ফর অ্যাকশনের ফেইসবুক পেইজে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় শুরু হওয়া লাইভটি শেষ হয় ১২টার দিকে। সংস্থাটির উদ্যোক্তা প্রীত রেজা ও আরিফ আর হোসাইনের সঞ্চালনায় এতে অংশ নেন আফজাল হোসেন, আফসানা মিমি, তারিক আনাম খান, সাজু খাদেম, মিশা সওদাগর, ইরেশ যাকের, দেবযানী ও তার স্বামী কাজী সাবির। তারা সবাই ফরিদীর স্মৃতিচারণ করেন।

এর আগে সাকিব আল হাসানের ব্যাট, তাহসানের প্রথম ক্যাসেটের মাস্টার কপি নিলাম করা হয়েছে। সামনে নিলামে উঠবে ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা, কবি নির্মলেন্দু গুণ, পরিচালক-অভিনেত্রী দম্পতি মোস্তফা সর‍য়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশা, ব্যান্ড শিল্পী জেমস, নির্মাতা নুহাশ হুমায়ূনের প্রিয় জিনিস। এছাড়া কিংবদন্তি ফুটবলার মোনেম মুন্নার জার্সিও নিলাম করা হবে।

মন্তব্য