| প্রচ্ছদ

সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশন উদ্যোগে নওগাঁয় রমজানের উপহার পেল ১০০ পরিবার

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ১৬২ বার। প্রকাশ: ০৯ মে ২০২০ ১৭:২৩:৩৩ ।

নওগাঁয় করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়ে অসহায় দুস্থ্য মানুষের মাঝে পবিত্র রমজানের উপহার হিসাবে ৩০ দিনের খাবার সামগ্রী বিতরণ করা হয়েছে। সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে শনিবার বেলা ১১ টার দিকে শহরের কেডি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।  এসময় সামাজিক দূরত্ব বজায় রেখে দুস্থ ১০০ পরিবারের মাঝে রমজানের 'উপহার' হিসাবে খাদ্য সামগ্রী তুলে দেন সমকাল সুহৃদ সমাবেশ নওগাঁ জেলা কমিটির বন্ধুরা। এসব খাদ্য সামগ্রীর প্রতি প্যাকেটে ছিল ২০ কেজি চাল, এক কেজি মশুর ডাল, লবণ, দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি আটা, ছোলা, গুড়ো দুধের প্যাকেট ও সাবান।
এ উপলক্ষে জেলা কমিটির সভাপতি গুলশান আরার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সদর উপজেলা যুব উন্নযন অফিসার মাহমুদ আকতার, পরিসংখ্যান কর্মকর্তা ফয়সাল হাসান, আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব,জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট খোদাদাদ খান পিটু, সংগঠনের উপদেষ্টা ডাঃ ময়নুল হক দুলদুল, মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম,সমকালের জেলা প্রতিনিধি এম আর ইসলাম রতন ও সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ রাফি সরোজ। 
এছাড়া উপস্থিত ছিলেন সুহৃদ সমাবেশের জেলা কমিটির সহ-সভাপতি মামুন হাসান নয়ন,সাংগঠনিক সম্পাদক সেতু ইসলাম,আল-খায়ের ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম অফিসার শাহ মো. ইস্তিয়াক হোসেন খান, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ডিবিসি টেলিভিশনের প্রতিনিধি একে সাজু, মহোনা টেলিভিশনের প্রতিনিধি  মাহামুদুন নবী বেলাল,সুহৃদ বন্ধু নেওয়াজ চৌধুরী, মারুফ আহমেদ সাব্বির, শাহা জালাল আমিন সৌরভ। 
অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা যুব উন্নযন অফিসার মাহমুদ তারেক বলেন বর্তমানে আমরা বৈশিক করোনা দুর্যোগের শিকার হয়ে মারাত্বক এক সময় অতিবাহিত করছি। সরকারের পাশাপাশি সকলে এগিযে না আসলে মানুষকে বাচিয়ে রাখা দুঃসাধ্য হয়ে পড়বে। ঠিক সেই সময় আল খাযের ফাউন্ডেশন মানুষের পাশে এসে দাড়িয়েছে। তারা সাধ্যমত সহায়তা প্রদান করে যাচ্ছে। আমি তাদের ধন্যবাদ জানাই, সেই সঙ্গে সমকাল সুহৃদ সমাবেশের বুন্ধুদেরকেও ধন্যবাদ। তারা তীব্র রোদের মধ্যে সুন্দরভাবে উপহার সামগ্রী দুস্থ্যদের হাতে তুলে দিয়েছে। আল খাযের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজীব বলেন দীর্ঘ দিন ধরে এই সংগঠনের আওতায় সারা বাংলাদেশে অসহায় মানুষের সেবা প্রদান অব্যাহত রেখেছে। আগামীতেও যেন এই কার্যক্রম অব্যাহত রাখতে পারি সেই দোওয়া করবেন। এদিকে উপহার সামগ্রী নিতে আসা নওগাঁ সদর উপজেলার চকবাড়িয়া গ্রামের গুলনাহার বেওয়া(৫৮) বলেন ধানের চাতারে কাজ করে কোন রকমে ছেলে-মেয়ে নিয়ে সংসার চালিযে আসছিলাম। করোনা ভাইরাসের কারনে জেলায় লকডাউন অব্যাহত থাকায় কর্মহীন হয়ে বেকাযদায় পড়ি। এর মধ্রে রোজা কোনদিন সেহেরী খেয়ে,কোনদিন না খেয়ে শুধু পানি খেযে রোজা থেকেছি। এই সময় আল খাযের ফাউন্ডেশন ও সমকাল সুহৃদ সমাবেশ আমাকে এই খাদ্য সামগ্রী দিেেয় যে উপকার করলো তা কোন দিন ভাষায প্রকাশ করতে পারবো না। আমি প্রাণ খুলে দোওয়া করছি তারা যেন এভাবেই মানুষের সেবা অব্যাহত রাখতে পারে। এদিকে শহরের পার নওগাঁ মহল্লার হোটেল কর্মচারী মুকুল হোসেন(৪৮) জানা তিন ছেলে-মেযে নিয়ে চরম বিপদেও মধ্যে ছিলাম,এই খাদ্য সহাযতা পেয়ে অত্যন্ত ভাল লাগছে। যাই হউক ঈদ পর্যন্ত নিশ্চিন্তে থাকার কথা উল্লেখ করে আল খাযের ফাউন্ডেশনের জন্য দোওযা করেন।
জেলা সুহৃদ সমাবেশের সভাপতি গুলশান আরা বলেন চরম এই দুর্দীনে যারা অসহায়দের পাশে থাকে তারাই প্রকৃত দেশপ্রেমিক। চরম প্রতিকুলের মধ্যে তারা দেশের এক প্রান্ত থেকে অপর প্রান্ত ছুটে চলেছেন মানুষের সাহায্য-সহাযতা প্রদানের জন্য। তিনি সঙগঠনের পক্ষ থেকে আল খাযের ফাউন্ডেশনকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন ভবিষ্যতে নওগাঁয় আরো সহায়তা প্রদানের জন্র অনুরোধ করেন।

 

মন্তব্য