| প্রচ্ছদ

বাউল সুকুমারের দুর্দিনে ছুটে গেলেন এসপি আলী আশরাফ

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ৪৮২ বার। প্রকাশ: ০৯ মে ২০২০ ১৯:৪৯:০৮ ।

বলছি একজন মানবিক পুলিশ সুপারের কথা। যিনি আগলে রেখেছেন বগুড়াকে। তিনি সকলের প্রিয় বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঁঞা, বিপিএম বার।

অন্যান্য দিনের মতো শনিবারও তিনি রোজা রেখেই পেশাগত সকল দায়িত্ব পালন করছিলেন। হঠাৎ তাঁর চোখ যায় একজন গুণী বাউলকে নিয়ে করা জাতীয় দৈনিকের  অনলাইনে একটি রিপোর্টের উপর। করোনা কালে সংকটে পড়েছেন তিনি।  তাইতো 'আর কুলাতে পারছি না দাদু' শিরোনামে তাঁকে নিয়ে একটি প্রতিবেদন করে জাতীয় দৈনিক অনলাইনটি।
রিপোর্টটি যাকে নিয়ে লেখা হয়েছে তিনি সকলের প্রিয় মুখ সুকুমার বাউল। 'বলবো না গো আর কোনোদিন ভালোবাসো তুমি মোরে' এই গানটিই তাঁকে হাজারো ভক্তের হৃদয়ে দিয়েছে ঠাঁই।
প্রতিবেদনটি পড়ে প্রাণ কেঁদে উঠে পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞার। রোজা রাখা অবস্থায় তিনি ছুটে যান শহর থেকে ৫০ কিলোমিটার দূরে সোনাতলায় সুকুমার বাউলের বাড়িতে।
একজন যোগ্য অভিভাবকের মতোই কাউকে দায়িত্ব না দিয়ে নিজেই বাড়িয়ে দেন সহযোগিতার হাত। আলাপচারিতায় তিনি জানতে পান আজ সুকুমার বাউলের জন্মদিন। সঙ্গে সঙ্গে কেক কেটে উদযাপন করেন গুণী এই বাউলের জন্মদিন।

আবেগমাখা কন্ঠে সুকুমার বাউল জানান,  একান্ন বছর বয়সে এই প্রথম তার জন্মদিন কেউ উদযাপন করলো। সেই সাথে এই মানবিক পুলিশ সুপারের জন্য প্রাণ ভরে আশীর্বাদ করেন।

মন্তব্য