| প্রচ্ছদ

নওগাঁয় আরও এক ব্যক্তির শরীরে করোনা শনাক্ত :মোট ৬২ জন

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৭৭ বার। প্রকাশ: ১০ মে ২০২০ ১৯:২৩:০৫ ।

নওগাঁয় করোনাভাইরাসের সামাজিক সংক্রমন বেড়েই চলেছে। এ জেলায় আরও এক ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। বদলগাছি উপজেলার আক্রান্ত এই ব্যক্তি একজন সবজি ব্যবসায়ী কওে আসছেন। তিনি ঢাকায় সব্জি বিক্রি করে  নিজ জেলায় ফিরে  আসতেন। রোববার সকালে তার করোনার রির্পোট এসেছে পজেটিভ।  এ নিয়ে জেলায়  করোনা  আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ৬২ জনে। আর একদিনে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১৩৬ জন কে। এদের মধ্যে ১১৭ জনের নমুনা সঙগ্রহ করা হযেছে।
এদিকে জেলার ১১টি উপজেলার মধ্যে একমাত্র জেলা সদর  ও সদর উপজেলা ছাড়া সবগুলো উপজেলায় করোনা ছড়িয়ে পড়েছে।  তবে বদলগাছি উপজেলায় আক্রান্ত স্বাস্থ্যকর্মী নওগাঁ শহরে তাঁর নিজ বাসভবনে চিকিৎসাধীন রয়েছেন। 
সিভিল সার্জন-এর কার্যালয়ের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মঞ্জুর ই মোর্শেদ জানান উপজেলা ভিত্তিক করোনা আক্রান্তের সংখ্যা হচেছ রানীননগর উপজেলায় ১৭ জন, আত্রাই উপজেলায় ৬ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ২ জন, বদলগাছি উপজেলায় ৩ জন, পত্নীতলা উপজেলায় ২ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ১০ জন, সাপাহার উপজেলায় ১২ জন এবং পোরশা উপজেলায় ১ জন।  
নওগাঁ থেকে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকাল ল্যাবে  ১ হাজার ৬শ ৫৭ জনের নমুনা পাঠানো হয়েছে । শনিবার সন্ধ্যা পর্যন্ত মোট ফলাফল পাওয়া গেছে ১ হাজার ১শ ৯২ জনের।
এদিকে  গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১৩৬ জনকে হোম কোয়ারেনটাইনে নেয়া হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় ৯ জন, রানীনগর উপজেলায় ৬ জন, আত্রাই উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ২৩ জন, বদলগাছি উপজেলায় ২৪ জন, ধামইরহাট উপজেলায় ৩২ জন, নিয়ামতপুর উপজেলায় ১৭ জন, সাপাহার উপজেলায় ১৪ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। 
এই ২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১১৪ জনকে। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৪৩ জন।

 

মন্তব্য