| প্রচ্ছদ

প্রধানমন্ত্রীর তহবিলে ১ কোটি টাকা দিল বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল

পুন্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৮ বার। প্রকাশ: ১১ মে ২০২০ ০০:৪৪:৫৬ ।

কোভিড-১৯ এর প্রভাবে ক্ষতিগ্রস্ত মানুষের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে এক কোটি টাকা অনুদান দিয়েছে পোল্ট্রি শিল্পের কেন্দ্রিয় সংগঠন বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)। খবর দেশ রুপান্তর

রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে সংগঠনের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে চেক হস্তান্তর করেন বিপিআইসিসি’র সদস্য এবং ফিড ইন্ডাস্ট্রিজ অ্যাসোসিয়েশন বাংলাদেশ (ফিআব) এর সভাপতি এহতেশাম বি. শাহজাহান।

বিপিআইসিসির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা মহামারীর প্রভাবে জনজীবন ও ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে। কর্মহীন হয়ে পড়েছে মানুষ। সরকার সাধ্যমত চেষ্টা চালিয়ে যাচ্ছে দরিদ্র মানুষের কাছে খাদ্য ও প্রয়োজনীয় সহায়তা পৌঁছে দিতে। কিন্তু সরকারের একার পক্ষে এত বড় সংকট মোকাবেলা করা বেশ কঠিন। তাই নিজ নিজ সক্ষমতা অনুযায়ী সবারই উচিত সরকারকে সহায়তা করা। সে দায়িত্ববোধ থেকেই প্রধানমন্ত্রীর করোনা তহবিলে এক কোটি টাকার একটি চেক হস্তান্তর করল- পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট ছয়টি অ্যাসোসিয়েশনের সমন্বয়ে গঠিত “বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)।

বিপিআইসিসি’র উদ্যোগে সংগৃহীত তহবিলে যে প্রতিষ্ঠানগুলো অংশ নিয়েছে সেগুলো হলো নারিশ গ্রুপ, সিপি বাংলাদেশ লি., প্যারাগন গ্রুপ, আফতাব ফিড প্রোডাক্টস লি., কোয়ালিটি ফিডস লি., নাহার পোল্ট্রি লি., স্পেকট্রা হেক্সা ফিডস লি., এসিআই গোদরেজ এগ্রোভেট (প্রা.) লি., বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স অ্যাসোসিয়েশন (বাফিটা), এজি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লি., আমান ফিড লি., আগাতা ফিড মিলস লি., আর.আর.পি এগ্রো ফামর্স, নিউহোপ ফিড মিল বিডি লি., কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লি., সলিড ফিডস লি., জিমস টেক ইন্টারন্যাশনাল, রেনাটা লি., এভোন এনিমেল হেলথ, কেমিন ইন্ডাষ্ট্রিজ সাউথ এশিয়া প্রা. লি., এসিআই লি., কাজি এগ্রো, ডিএসএম সিঙ্গাপুর, এলানকো বাংলাদেশ লি., এস.বি পোল্ট্রি এন্ড ফিস ফিড মিলস, সুষমা ফিড লি., অলটেক বায়োটেকনোলজি প্রা. লি., প্রোভেট রিসোর্সেস লি., ডক্টরস এগ্রোভেট, নিয়ন এগ্রো ফিডস লি. এবং পিএনপি লিংক।

 

মন্তব্য