| প্রচ্ছদ

নওগাঁয় নতুন করে আরো ৮জনের করোনা শনাক্ত: মোট ৭০

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৬০ বার। প্রকাশ: ১১ মে ২০২০ ১৬:১৬:৪৭ ।

নওগাঁয় গত ২৪ ঘন্টায় এক চিকিৎসকসহ আরো ৮জন করোনাভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট ৭০ জন করোনাভাইরাসে আক্রান্ত হলো। সোমবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ খ,ম আক্তারুজ্জামান আলাল। নতুন ৮ জনের মধ্যে পত্নীতলা উপজেলায় ৪ জন, বদলগাছি উপজেলায় একজন চিকিৎসকসহ ২ জন, মান্দা উপজেলায় ১ জন এবং ধামইরহাট উপজেলায় ১ জন। এদিকে আক্রান্তদের মধ্যে রোববার একজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। তিনি হলেন জেলার সাপাহার উপজেলার পল্লী চিকিৎসক খায়রুল ইসলাম। 
এদিকে ক্রমেই জেলার করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি অব্যাহত থাকায় সচেতন মহলে উদ্বিগ্নতা দেখা দিয়েছে। জেলার সদর উপজেলা ছাড়া অপর ১০ উপজেলায় করোনা ছড়িয়ে পড়েছে। উপজেলা ওয়ারী আক্রান্তের মধ্যে রানীনগর ১৭ জন,সাপাহারে ১২ জন,নিয়ামতপুরে ১০,মহাদেবপুরে ৮,পত্নীতলা ও আত্রাইয়ে ৬ জন করে এবং বদলগাছীতে ৫ জন,মান্দায় ৩ জন,ধামইরহাটে ২  ও পোরশা উপজেলার একজন রয়েছে।
এদিকে গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে আরো ১১৭ জনকে হোম কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে। যাদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২৪ জন, রানীনগর উপজেলায় ৪ জন, আত্রাই উপজেলায় ৭ জন, 
মহাদেবপুর উপজেলায় ১৪ জন, মান্দা উপজেলায় ৩ জন, বদলগাছি উপজেলায় ৬ জন, পত্নীতলা উপজেলায় ৩৫ জন, ধামইরহাট উপজেলায় ১৪ জন, সাপাহার উপজেলায় ৭ জন এবং পোরশা উপজেলায় ৩ জন। এই সময়ে ১৪ দিনের মেয়াদ শেষ হওয়ায় হোম কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র পেয়েছেন ৯৫ জন। 
এ পর্যন্ত সর্বমোট হোমে কোয়ারেনটাইনে পাঠানো হয় ৬ হাজার ৯১ জনকে এবং মোট ছাড়পত্র পেয়েছেন ৪ হাজার ৫শ ২৭ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫শ ৬৪ জন।

 

মন্তব্য