| প্রচ্ছদ

ওয়াসিম আকরামকে হত্যার হুমকি দিয়েছিলেন ভিভ রিচার্ডস!

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬৩ বার। প্রকাশ: ১১ মে ২০২০ ২৩:০৩:১৩ ।

ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা পেস বোলার ওয়াসিম আকরামকে হত্যার হুমকি দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ব্যাটনম্যান ভিভ রিচার্ডস।

ভারতীয় সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার আকাশ চোপড়ার সঙ্গে সোশ্যাল মিডিয়ায় লাইভে বিষয়টি নিজেই জানালেন পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

১৯৮৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে বার্বাডোজ টেস্টে স্বাগতিক দলের তারকা ক্রিকেটার ভিভ রিচার্ডর্সের সঙ্গে বাকযুদ্ধ লিপ্ত হন ওয়াসিম আকরাম। সেই সময় ওয়াসিমকে স্লেজিং করতে রিচার্ডস নিষেধ করলেও আকরাম তা শোনেননি। যে কারণে হত্যার হুমকি দেন ক্যারিবীয় ব্যাটিং জিনিয়াস।

সম্প্রতি ওয়াসিম আকরাম বলেছেন, দিনের শেষ ওভারটা করছিলাম আমি। বেশ জোরেই বল করছিলাম। রিচার্ডসও বুঝতে পারছিল আমাকে সামলানো কঠিন। আমি একটা বাউন্সার দিলাম। কোনো মতে রিচার্ডস সরে গেলেও ওর মাথার ক্যাপ মাটিতে পড়ে যায়। সেই সময়ে রিচার্ডসের টুপি মাথা থেকে পড়ে যাওয়া বিরাট ব্যাপার ছিল।

তারপর আমি এগিয়ে গিয়ে ভিভ রিচার্ডসকে বিরক্ত করতে থাকি। সে অবশ্য আমাকে নিষেধ করেছিল। আমি তা শুনিনি। তখন সে আমাকে হুমকি দেয়।

বিষয়টি পাকিস্তান ক্রিকেট দলের তৎকালীন অধিনায়ক ইমরান খানের নজরে এলে তিনি ওয়াসিম আকরামকে গিয়ে বলেন, চিন্তা করার দরকার নেই, ওকে আবার বাউন্সার দাও। ইমরান খানের কথা মতো ওয়াসিম আকরাম আবার বাউন্সার দেন, ভিভ রিচার্ডস শূন্য রানে আউট হয়ে সাজঘরে ফিরে যান। দিনের শেষ বলে ইনসুইংয়ে রিচার্ডসকে বোল্ড করে আকরাম বলেন, ‘গো ব্যাক’।

ড্রেসিং রুমে যাওয়ার কিছু সময় পর ওয়াসিম আকরাম দেখেন ভিভ রিচার্ডস ব্যাট হাতে খালি গায়ে দাঁড়িয়ে আছেন। এমন অবস্থা দেখে ওয়াসিম আকরাম ভয়ে অধিনায়ক ইমরানের কাছে চলে যান। ইমরান খান তখন বলেন, তোমার চেহারা তো বেশ ভাল। তুমি নিজে না গিয়ে আমার মতো রোগা এক জনকে পাঠাচ্ছ রিচার্ডসকে সামলাতে?

ভিভ রিচার্ডর্সের অবস্থা বুঝতে পেরে ওয়াসিম আকরাম নিজেই গিয়ে স্যরি বলেন। তখন ভিভ রিচার্ডস বলেন, এরপর যদি তোমাকে এ রকম করতে দেখি, তাহলে খুন করে ফেলব।

মন্তব্য