| প্রচ্ছদ

মোট ৫৯জন

বগুড়ায় ছেলের সংম্পর্শে তার মা ও প্রতিবেশী নারী করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে ২১৫৯ বার। প্রকাশ: ১৪ মে ২০২০ ২১:২০:৫৪ ।


বগুড়ায় আক্রান্ত এক যুবকের সংস্পর্শে গিয়ে তার মা ও এক প্রতিবেশী নারী করোনায় সংক্রমিত হয়েছেন। বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বৃহস্পতিবার রাত ৯টায় এ তথ্য জানিয়ে বলেন, আক্রান্ত ওই দুই নারীর বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নের ভাটরা গ্রামে। তাদের দু’জনেরই বয়স ৫০ বছর।
বুধবার নতুন করে দুই নারী আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে বগুড়ায় মোট ৫৯জন করোনা পজিটিভ হলেন। তাদের মধ্যে এ পর্যন্ত ১০জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। জেলা স্বাস্থ্য দপ্তরের দেওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৮৮নমুনা পরীক্ষা করা হয়। তার মধ্যে বগুড়ার নমুনা ছিল ১৭৭টি। আর বাকি ১১টি ছিল জয়পুরহাটের।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শিবগঞ্জের এক যুবক নারায়ণগঞ্জ থেকে গত ৭ মে বাড়ি ফেরেন। পর ১০ মে নমুনা পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হন। তখন তার বাড়িসহ মোট ৫টি বাড়ি লকডাউন করা হয়। পরে ওই যুবককে আইসোলেশন ইউনিট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়। লকডাউনে থাকা অবস্থায় পরবর্তীতে ওই যুবকের মা এবং প্রতিবেশী এক নারীর মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে গত ১১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়।
বগুড়ার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির জানান, ওই দুই নারী আগে থেকেই লকডাউন করা বাড়িতে বসবাস করছেন। করোনা পজিটিভ হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের বাড়িতে স্বাস্থ্য কর্মীদের পাঠানো হয়। তাদের জন্য খাদ্য সহায়তাও পাঠানো হয়েছে। আপাতত ওই দুই নারীকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। শিবগঞ্জে এ পর্যন্ত ৩ মহিলাসহ ৪জন করোনায় আক্রান্ত হয়েছেন জানিয়ে তিনি বলেন, ‘আমরা প্রত্যেকের খোঁজ খবর রাখছি।’

 

মন্তব্য