| প্রচ্ছদ

ঈদের সাতদিন সকাল সোয়া দশটায় হুমায়ূনের সিনেমা

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৪৬ বার। প্রকাশ: ১৫ মে ২০২০ ১২:১১:১৪ ।

বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালায় ঈদুল ফিতরে আট দিনব্যাপী বিশেষ আয়োজন সাজিয়েছে চ্যানেল আই। এর মধ্যে সাতদিন থাকছে হুমায়ূন আহমেদের গল্পে নির্মিত একটি করে চলচ্চিত্র। হুমায়ূন ছাড়াও দুটি সিনেমা পরিচালনা করেছেন মেহের আফরোজ শাওন ও তৌকীর আহমেদ।

চ্যানেল আই সূত্রে জানা যায়, ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন সকাল সোয়া ১০টায় চলচ্চিত্রগুলো প্রচার হবে। খবর দেশ রুপান্তর    

কৃষ্ণপক্ষ: মূল গল্প হুমায়ূন আহমেদ। চিত্রনাট্য ও পরিচালনা মেহের আফরোজ শাওন। অভিনয় করেছেন মাহিয়া মাহী, রিয়াজ, তানিয়া আহমেদ প্রমুখ। প্রচার হবে ঈদের দিন সকাল।

আমার আছে জল: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে জাহিদ হাসান, শাওন, ফেরদৌস, বিদ্যা সিনহা মীম প্রমুখ। প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন।

শ্রাবণ মেঘের দিন: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, মুক্তি, জাহিদ হাসান, গোলাম মোস্তফা প্রমুখ। ছবিটি দেখা যাবে ঈদের তৃতীয় দিন।

চন্দ্রকথা: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে শাওন, ফেরদৌস, আসাদুজ্জামান নূর, চম্পা, মুনিরা মিঠু, আহমেদ রুবেল, ড. এজাজ প্রমুখ। ছবিটি দর্শক দেখতে পারবেন ঈদের চতুর্থ দিন।

দারুচিনি দ্বীপ: মূল গল্প হুমায়ূন আহমেদ। চিত্রনাট্য ও পরিচালনা তৌকির আহমেদ। অভিনয়ে আসাদুজ্জামান নূর, মম, রিয়াজ, বিন্দু, ইমন, মুনমুন, মোশাররফ করিম প্রমুখ। ঈদের পঞ্চম দিন সকালে প্রচার হবে।

দুই দুয়ারী: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে মাহফুজ আহমেদ, শাওন, রিয়াজ, ড. এজাজ, শবনম পারভীন সহ আরো অনেকে। ছবিটি দেখানো হবে ঈদের ষষ্ঠ দিন।

নয় নম্বর বিপদ সংকেত: কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনা হুমায়ূন আহমেদ। অভিনয়ে দিতি, চ্যালেঞ্জার, তানিয়া, চৈতি, জয়ন্ত চট্টোপাধ্যায় প্রমুখ। প্রচার হবে সপ্তম দিন সকালে।

মন্তব্য