| প্রচ্ছদ

আইপিএল বাতিল হলে ক্ষতি ৪ হাজার কোটি রুপি: সৌরভ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৫৭ বার। প্রকাশ: ১৫ মে ২০২০ ২১:০০:০৮ ।

করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ- আইপিএল’র ত্রয়োদশ আসর বাতিল হলে ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই’র বড় অঙ্কের আর্থিক ক্ষতি হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। অঙ্কটা ৪ হাজার কোটি রুপি।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় টি-টোয়েন্টি লিগটির এবারের আসর শেষ পর্যন্ত বাতিল হয়ে গেলে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের বেতন-ভাতাতেও প্রভাব পড়তে পারে ইঙ্গিত দিয়েছেন সৌরভ।

করোনাভাইরাসের কারণে মার্চ থেকে লকডাউন চলছে ভারতে। কবে নাগাদ মাঠে খেলা ফেরানোর মতো পরিস্থিতি তৈরি হবে সে ইঙ্গিত এখনো পাওয়া যাচ্ছে না। ফলে আইপিএল’র এবারের আকাশে কালো মেঘ আরও ঘনীভূত হচ্ছে।

যদি শেষ পর্যন্ত আসর বাতিল হয়ে যায় সেটার আর্থিক ক্ষতি কেমন হবে তার ইঙ্গিত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম মিড ডে’কে সৌরভ বলেন, “আমাদের আর্থিক অবস্থা পরীক্ষা করে দেখতে হবে। জানতে হবে কত টাকা হাতে আছে এবং তারপর সিদ্ধান্ত নিতে হবে। আইপিএল না হলে ৪ হাজার কোটি রুপির ক্ষতি হবে, যা খুবই বড় অঙ্ক।”

আইপিএল আয়োজন করতে পারলে খেলোয়াড়দের বেতন নিয়ে দুশ্চিন্তা কেটে যাবে বলেও আশ্বস্ত করেছেন টিম ইন্ডিয়ার সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটসম্যান, “আইপিএল হলে ক্রিকেটারদের বেতন কাটা হবে না, আমরা সামলে নিতে পারব।”

করোনার কারণে এরই মধ্যে আর্থিক সংকটের মুখে পড়েছে অস্ট্রেলিয়া। বিশ্বের সবচেয়ে ধনী তিন বোর্ডের একটি হয়েও ক্রিকেট অস্ট্রেলিয়ার এমন বিপদে পড়া বিস্মিত করছে না গাঙ্গুলিকে- “দেখুন, এখানে অনেক খরচ আছে। মানুষ কল্পনাও করতে পারবে না এই খেলা চালাতে কত অর্থ লাগে।”

মন্তব্য