| প্রচ্ছদ

২৪ ঘন্টায় হোম কোয়ারেনটাইনে ৯৫ জন।

নওগাঁর বদলগাছীতে নারায়নগঞ্জ ফেরত এক পরিবারের আস্ফালনে গ্রামবাসী আতংকে

নওগাঁ প্রতিনিধি
পঠিত হয়েছে ৮৮ বার। প্রকাশ: ১৯ মে ২০২০ ১৫:২৩:২২ ।

নওগাঁ’র বদলগাছি উপজেলার ইন্দ্রসগুনা গ্রামে নারায়নগঞ্জ ফেরত এক পরিবারের সদস্যদের বেপরোয়া চলাফেরাকে কেন্দ্র করে এলাকাবাসীর মধ্যে চরম আতংক বিরাজ করছে। গ্রামবাসীর অভিযোগ ওই গ্রামের মোজাম্মেল হকের ছেলে নাজমুল হক ও তার স্ত্রী-সন্তানদের নিয়ে গত ৩ দিন আগে নারায়নগঞ্জ থেকে নিজ গ্রামের বাড়িতে ফিরেছেন। তাদের মধ্যে করোনার উপস্বর্গ থাকলেও ওষুধের দোকন থেকে ওষুধ ক্রয়, প্রকাশ্যে বাজারে ঘোরাফেরা এমন কি জোরপূর্বক মসজিদে এসে নামাজেও অংশ নিচ্ছেন। তিনি গ্রামবাসী কোন বাধা মানছেন না। এমনকি তার বাড়ি বাশের বেড়া দিয়ে ঘিরে দিলেও সেটাও কোন কাজে আসছে না। বিষয়টি নিয়ে ইতিমধ্যে গ্রামবাসী বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার, থানার অফিসার্স ইনচার্জ আব্দুল হাই ও জেলা প্রশাসক বরাবরে অভিযোগ করেও কোন ফল আসেনি বলে গ্রামবাসীরা জানিয়েছেন।
বর্তমানে ওই গ্রামসহ এলাকার মানুষের মধ্যে চরম ভীতি কাজ করছে বলে জানান গেছে। 
এদিকে জেলায় সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ৯৫ জনকে হোম কোয়ারেনটাইনে প্রেরন করা হয়েছে। এদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ২৮ জন, রানীনগর উপজেলায় ২ জন, মহাদেবপুর উপজেলায় ৮ জন, মান্দা উপজেলায় ২ জন, বদলগাছি উপজেলায় ১১ জন, পত্নীতলা উপজেলায় ২ জন, ধামইরহাট উপজেলায় ১০ জন, নিয়ামতপুর উপজেলায় ২ জন, সাপাহার উপজেলায় ১১ জন এবং পোরশা উপজেলায় ১৯ জন। ২৪ ঘন্টায় কোয়ারেনটাইন থেকে ছাড়া পেয়েছেন ৫৪ জন। বর্তমানে হোম কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৪শ ৩০ জন। 
এদিকে গত ৭২ ঘন্টায় জেলায় নতুন কোন করোনা রোগি সনাক্ত হওয়ার সংবাদ নেই। তাজেই এ জেলায় করোনা রোগি সনাক্তের সংখ্যা ৮৩ জন। এ  পর্যন্ত সুস্থ্য হয়েছেন ১৬ জন। 

 

মন্তব্য