| প্রচ্ছদ

বগুড়ায় অনলাইনভিত্তিক শিক্ষা কার্যক্রম 'তোমার শিক্ষায় অন্যের আহার' এর যাত্রা শুরু

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১০১ বার। প্রকাশ: ২০ মে ২০২০ ১৬:০৮:৪২ ।

বগুড়ায় আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম 'তোমার শিক্ষায় অন্যের আহার'।এর মাধ্যমে প্রাথমিক থেকে শুরু করে যেকোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিনা পয়সায়  শিক্ষাগ্রহণ করতে পারবেন।

বুধবার বগুড়া করোনেশন ইনস্টিটিশন মিলনায়তনে রাইজ ইউর হ্যান্ড ফাউন্ডেশনের উদ্যোগে ওই শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুলতানা রাজিয়া পান্না। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহজাহান আলী।
অনলাইন ভিত্তিক ওই শিক্ষা কার্যক্রমের  উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়া জেলা যুবলীগের সভাপতি ও রাইজ ইউর হ্যান্ড ফাউন্ডেশনের পৃষ্ঠপোষক শুভাশীষ পোদ্দার লিটন। এসময় অনলাইন ভিত্তিক ওই পাঠদান কার্যক্রম সম্পর্কে তিনি জানান, সকল স্তরের বা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তাদের পাঠ্যবইয়ের যেকোনো ধরনের সমস্যার সমাধান প্রদান করা হবে এই অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রমের মাধ্যমে। বিনা খরচে এই শিক্ষা কার্যক্রম আপাতত বগুড়াকে কেন্দ্র করেই শুরু করা হয়েছে। তবে ধীরে ধীরে সারা দেশের সকল শিক্ষার্থীদের নিয়ে কাজ করা হবে বলে জানান তিনি।

তিনি আরো জানান, করোনার এই ক্রান্তি লগ্ন পার হলেও তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরকারি আজিজুল কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী বলেন, 'ভালো কাজে তরুণ প্রজন্মের এগিয়ে আসার কথা উল্লেখ করে তিনি বলেন, 'তরুণরা এগিয়ে আসলে যে কোন কঠিন কাজই সহজ হয়ে যায়। দেশের এমন ক্রান্তি লগ্নে প্রধানমন্ত্রীর ডাকে সাহসের সাথে সাড়া দিয়েছে তরুণ সমাজ। তাদের মহত এমন উদ্দ্যেশ্যে অবশ্যই সফল হবে।'

এছাড়াও বুধবার ওই উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বগুড়া করোনেশন ইনস্টিটিউশনের অধ্যক্ষ আমিনুল ইসলাম, বগুড়া মহিলা কলেজের অধ্যক্ষ মোকাব্বর হোসেন, বগুড়া মূক ও বধির বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান, জেলার পৌরসভার কাউন্সিলর তরুণ কুমার চক্রবর্তী, বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জেএম রউফ, বগুড়া প্রেসক্লাবের ক্রীড়া সম্পাদক  ইলিয়াস হোসেন এবং সাংবাদিক শাওন।

মন্তব্য