| প্রচ্ছদ

বগুড়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ৪৭টি পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ

প্রেস বিজ্ঞপ্তি
পঠিত হয়েছে ৫৩ বার। প্রকাশ: ২৩ মে ২০২০ ১৫:৩৮:০৪ ।

শনিবার বগুড়ায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ ৪৭টি পরিবারের মাঝে জেলা প্রশাসনের পক্ষ থেকে ৯৪ বান্ডিল ঢেউটিন বিতরণ করা হয়েছে এবং আগামীতে প্রত্যেকে আরও ৬ হাজার টাকা করে সরকারি অর্থ সহায়তা দেয়া হবে বলেও জানাগেছে। গত ৭ মে বৃহস্পতিবার শিলাবৃষ্টিতে বগুড়া সদরের নামুজা ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘরবাড়ি ব্যাপক ক্ষতিগ্রস্থ।
বগুড়া জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজের সভাপতিত্বে সদরের নামুজা ইউনিয়নের টেংরা এলাকায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ঢেউটিন বিতরণ করেন বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মালেক। ঢেউটিন বিতরণকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল মালেক বলেন, সারাদেশে এখন করোনা ভাইরাস মোকাবেলা করতে সরকারি সকল বিভাগ মাঠে কাজ করছে। অদৃশ্যমান এই শত্রুর সাথে আমাদের সকলকে সচেতনতার সাথে লড়াই করতে হবে। শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থরা ঢেউটিন পাচ্ছেন তারা তা দিয়ে নতুন করে ঘরে তুলবেন। সরকার আপনাদের পাশে আছে সব সময়। জেলা প্রশাসন থেকে যত দ্রæত সম্ভব আমরা আপনাদের সহায়তা করার চেষ্ঠা করা হচ্ছে। আগামী আপনাদের সকলের নামে সরকারি ৬ হাজার টাকার করে চেক পাবেন যা আপনাদের জীবন যাপনে সহায়ক ভ‚মিকা পালন করবে।
করোনা পরিস্থিতিতে বগুড়া সদরের বিভিন্ন এলাকার নিম্ন আয়ের মানুষ কর্মহীন হয়ে পড়ায় মানুষের পাশে খাদ্য সহায়তা নিয়ে দ্বারেদ্বারে যাচ্ছেন জেলা পরিষদ সদস্য মাফুজুল ইসলাম রাজ। তিনি জানান, শিলাবৃষ্টিতে নামুজা ইউনিয়নের বিভিন্ন এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থদের পরিবারের মাঝে দু’দফায় ব্যক্তিগত ও জেলা পরিষদ থেকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। শিলাবৃষ্টিতে যে পরিবার গুলো বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে তাদেরকে জেলা প্রশাসনের মাধ্যমে ২ বান্ডিল করে ঢেউটিন ও প্রত্যেক পরিবারকে ৬ হাজার টাকার করে সরকারি আর্থিক সহায়তা দেয়া হচ্ছে। ঢেউটিন বিতরণকালে নামুজা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল খলিল, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মন্তব্য