| প্রচ্ছদ

বগুড়ায় গত ২৪ ঘন্টায় ২৫ ব্যক্তি করোনায় আক্রান্ত

পুণ্ড্রকথা রিপোর্ট
পঠিত হয়েছে ১২২৩ বার। প্রকাশ: ২৩ মে ২০২০ ২১:৩৪:৫৩ ।

বগুড়ায় করোনা রোগী সনাক্ত হওয়ার ৫৩তম দিনে শুক্রবার সর্বোচ্চ ২৫জনের কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর জানালো সিভিল সার্জন কার্যালয়। নতুন করে আক্রান্ত ২৫জনকে নিয়ে বগুড়ায় এ পর্যন্ত ১৬৮জন প্রাণঘাতি করোনাভাইরাসে সংক্রমিত হলেন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৬জন ও মারা গেছেন একজন। বগুড়ায় গত ১এপ্রিল সর্বপ্রথম করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগী সনাক্ত হয়। শনিবার বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এতে বগুড়ার ১৬৩ ফলাফলে ২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বয়স ১৩ থেকে ৬৫। গত ১৯ মে থেকে ২২ মে’র মধ্যে তাদের নমুনা সংগ্রহ করা হয়।


বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্তদের মধ্যে ১২জনই বগুড়া সদরের বাসিন্দা। তাদের মধ্যে চেলোপাড়ার ১১জন।তারা সবাই চাষীবাজারের মাছ ব্যবসায়ী। অপরজন জহুরুলনগরের এক যুবক। সদরের ১২জনই স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন।


স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী জেলার অন্যান্য উপজেলার মধ্যে শেরপুর শাহপাড়ার এক দম্পতি।তারা ঢাকা থেকে ফিরেছেন। অপরজন ঢাকায় কর্মরত পুলিশের কনস্টেবল। তিনি ১৯ মে ঢাকা থেকে শেরপুরে আসার পর নমুনা দিয়ে আবার ঢাকায় চলে গেছেন।


শাজাহানপুর উপজেলার মাঝিরা এক দম্পতি। শাকপালা এলাকার দুই ব্যক্তি আর আগে থেকেই মোহাম্মদ আলী হাসপাতালে  ভর্তি এক ব্যক্তি।এরা সবাই ঢাকা থেকে এসেছেন।


গাবতলী উপজেলার দুই ব্যক্তির মোবাইল বন্ধ থাকায় বিস্তারিত জানা যায়নি।


এছাড়া জেলার পশ্চিমের উপজেলা দুপচাঁচিয়া তারোলা এলাকার ঢাকা ফেরত  এক নারী। সোনাতলা উপজেলার স্থানীয়ভাবে এক ব্যক্তি এবং কাহালু নারহট্টের এক ব্যক্তি।তিনিও স্থানীয়ভাবে আক্রান্ত।


বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রয়োজন হলে তাদেরকে মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হবে।

মন্তব্য