| প্রচ্ছদ

অসুস্থ জাভেদকে ১০ লাখ টাকা দিলেন প্রধানমন্ত্রী

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ০১ জুন ২০২০ ২৩:১৪:৩২ ।

বাংলাদেশের সিনেমার কিংবদন্তী নায়ক ও নৃত্যপরিচালক অসুস্থ জাভেদের পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসার জন্য তাকে ১০ লাখ টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী।
বেশ কিছুদিন ধরেই অসুস্থ নায়ক জাভেদ। জানা গেছে, মূত্রথলিতে টিউমার থেকে ক্যান্সার হয়ে যাবার কারণে গেল দেড় মাস আগে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে ডা. সাব্বির আহম্মেদ খান তার অপারেশন করেন।
জাভেদের চিকিৎসা করাতে গিয়ে ভীষণ আর্থিক সংকটে পড়েছেন তার সহধর্মিনী ডলি জাভেদ। বিষয়টি জানতে পেরে ১৯ মে জাভেদকে নগদ ১০ লাখ টাকা অনুদান দেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর কাছ থেকে আর্থিক সহযোগিতা পেয়ে জাভেদ বললেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সত্যিকারের একজন মমতাময়ী মা। তিনি যদি আর্থিক সহযোগিতা না করতেন তাহলে হয়তো আমি শেষ হয়ে যেতাম।
জাভেদের স্ত্রী ডলি জাভেদ বলেন, করোনার এই ক্রান্তিকালে যখন চারিদিকে অন্ধকার দেখছিলাম, ঠিক তখনই মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে দশ লক্ষ টাকা পেয়ে আমরা যেন প্রাণ ফিরে পেলাম। দোয়া করি আল্লাহ যেন মমতাময়ী এই মাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। 
চিত্রনায়ক জাভেদ ১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত নায়কদের মধ্যে ছিলেন ভীষণ জনপ্রিয়। নিজে নাচতেন ও নায়িকাদের নাচিয়ে পর্দা কাঁপিয়ে তুলতেন। শাবানা, ববিতা, অঞ্জু ঘোষ, রোজিনা, সুজাতা, সুচরিতা ছিলেন পর্দায় তার নায়িকা।
জাভেদের প্রথম অভিনীত চলচ্চিত্র ছিল উর্দু ‘নয়ী জিন্দেগি’। কিন্তু এটি মুক্তি পায়নি। উর্দু চলচ্চিত্র ‘পায়েল’-এ (১৯৬৬) অভিনয়ের পর থেকেই তার নাম ধাম ছড়িয়ে পড়ে দেশজুড়ে। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন শাবানা।

পুণ্ড্রকথা/জাআ/০১-০৬-২০২০

মন্তব্য