| প্রচ্ছদ

বগুড়ার ধুনটে আরও দু'জনের করোনা শনাক্ত হয়েছে

আমিনুল ইসলাম শ্রাবণ
পঠিত হয়েছে বার। প্রকাশ: ০২ জুন ২০২০ ২৩:২৬:০৬ ।

বগুড়ার ধুনট উপজেলায় আরো দুই ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। এনিয়ে ধুনট উপজেলার মোট ১১জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে একজন সুস্থ্য হয়েছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার করোনা শনাক্ত হওয়া ব্যক্তিদের মধ্যে একজন ধুনট পৌর এলাকার অফিসারপাড়ার বাসিন্দা। তবে তিনি রাজধানী ঢাকায় থাকেন। ৪০বছর বয়সী ওই ব্যক্তি ঢাকায় আইটি খাতের ব্যবসা করেন। গত ১৯ মার্চ তিনি ঢাকা থেকে অফিসারপাড়ার বাসায় ফিরেছেন। এরপর তিনি ধুনটে স্বাভাবিক জীবন যাপন করছিলেন। ঈদের পর তার শরীরে জ্বর দেখা দেয়। একারনে তিনি গত ৩০ মে বগুড়ার টিএমএসএস মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা করতে দেন। তিনি স্থানীয় ভাবে করোনা সংক্রমিত হয়েছেন বলে ধারনা করছেন।

অন্যদিকে মঙ্গলবার করোনা শনাক্ত হওয়া অপর ব্যক্তির বাড়ি মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামে। ৩০ বছর বয়সী ওই ব্যক্তি ঢাকার হেমায়েতপুর এলাকার একটি পোশাক কারখানায় চাকুরী করেন। সেখানে থাকা অবস্থায় অসুস্থ্য হয়ে পড়েন তিনি। এ কারনে রমজানের মাঝামাঝি সময়ে গ্রামের বাড়িতে ফিরে আসেন। গত ২১ মে তিনি ধুনটের একটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা নেন। সেখানে চিকিৎসক তাকে করোনা পরীক্ষার পরামর্শ দেন। এরপর গত ২৮ মে তিনি ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা পরীক্ষা করতে দিয়েছিলেন।

ধুনট উপজেলা নির্বাহি অফিসার রাজিয়া সুলতানা বলেন, মঙ্গলবার ধুনট উপজেলার দু’জন ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া ব্যক্তিদের বাড়ি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার নতুন করে দু’জনসহ ধুনট উপজেলার মোট ১১জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ১জন সুস্থ্য হয়েছেন। বর্তমানে বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে দু’জন চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া নিজ নিজ বাড়িতে লকডাউনে রয়েছেন করোনা আক্রান্ত ৮ ব্যক্তি।

মন্তব্য