| প্রচ্ছদ

সেমিতে পা রেখেছে ম্যানসিটি, চেলসি ও আর্সেনাল

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২৯ জুন ২০২০ ১২:০৯:৩৯ ।

ইংলিশ এফএ কাপ সেমিফাইনালের লাইন আপ চূড়ান্ত। প্রত্যাশিত জয়ে সেমিতে পা রেখেছে ম্যানচেস্টার সিটি, চেলসি ও আর্সেনাল।

নিউক্যাসলকে ২-০ গোলে ম্যানসিটি, লেস্টারসিটিকে ১-০ গোলে হারিয়েছে চেলসি। এবং শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে আর্সেনালের জয় ২-১ গোলে। হাতছাড়া হয়েছে লিগ শিরোপা। ঘরোয়ার আরেক টুর্নামেন্ট এফএ কাপের ট্রফিটা চাই ম্যানচেস্টার সিটির। সে লক্ষ্যে একধাপ এগিয়ে গেল সিটিজেনরা।  

কোয়ার্টার ফাইনালের ম্যাচে নিউক্যাসেলের মাঠে আতিথ্য নেয় ম্যান সিটি। শুরু থেকেই প্রতিপক্ষের উপর চড়াও গার্দিওলার দল। তবে গোল পেতে অপেক্ষা করতে হয়েছে ৩৭ মিনিট পর্যন্ত। ডি বক্সে ক্যাসেল ডিফেন্ডারের ফাউলের পর সফল স্পট কিক ডি ব্রুইনের। বিরতির পর একচেটিয়া দাপট। ৬৮ মিনিটে লিড ডাবল ম্যানসিটির। প্রত্যাশিত জয়ে সেমিফাইনালে সিটিজেনরা।

আরেক ম্যাচে কোয়ার্টারে লেস্টারসিটির মুখোমুখি হয় চেলসি। ইপিএলে তিনে লেস্টার, আর চারে চেলসি। লিগ ম্যাচে ম্যানচেস্টার সিটিকে রুখে দেয়া ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যরা ম্যাচের শুরু থেকেই দারুন উজ্জ্বীবিত। তবে শুরুর চাপটা আসে লেস্টারের কাছ থেকে।

১৩ ও ২৮ মিনিটে গোলের সম্ভাবনা জাগিয়েছিল একবারও এফএ কাপ না জেতা লেস্টারসিটি। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোল শুন্য সমতায়। বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৩ মিনিটে উইলিয়ানের এসিস্টে গোল করেন বার্কলি। আর ওই এক গোলেই সেমি ফাইনালে উঠে যায় অল ব্লুজ।

সেমিতে চেলসির প্রতিপক্ষ ম্যানচেস্টার ইউনাইটেড। আর ম্যানসিটি লড়বে আর্সেনালের বিপক্ষে। 

মন্তব্য