| প্রচ্ছদ

এবার বাউল গান নিয়ে আসছেন ম্যাক আপেল

স্টাফ রিপোর্টার
পঠিত হয়েছে বার। প্রকাশ: ২৯ জুলাই ২০২০ ২৩:১৩:০৩ ।

এবার বাউল সম্রাট শাহ আব্দুল করিমের গান নিয়ে আসছেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের প্রাক্তন কৃতি শিক্ষার্থী ম্যাক আপেল।

সরকারি আজিজুল হক কলেজ থেকে  অর্থনীতিতে স্নাতকোত্তর করা মেধাবী ছাত্র আপেল। বর্তমানে তিনি একজন মেধাবী সঙ্গীত শিল্পী হিসেবে খ্যাতি অর্জন করেছেন। বিভিন্ন যন্ত্র বাজাতে পারদর্শী আপেল নিজের ব্যান্ড দল পাগলা ডট কমে মেইন ভোকালের সাথে বেইজ গীটার বাজান। গানের শুরুটা ফোক গান দিয়ে হলেও তিনি বর্তমানে সবধরণের গানেই পারদর্শী।

তিনি বলেন, 'গানটি আমার নিজের কম্পোজিশন করা। গায়কিতেও সম্পুর্ন বাউল ঢং রেখেছি। বাউল গানের সম্পুর্ন আবেগ দিয়ে গানটি গাওয়ার চেষ্টা করেছি। ভিডিও তেও আছে ভিন্নতা। এ গানের প্রায় সব বাদ্যযন্ত্র আমার নিজের বাজানো। গানটি আমার নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেল ( Mak Apal ) এ পাওয়া যাবে।'

গান পাগল তরুণ প্রতিভাধারি ছোট থেকেই শিল্পচর্চার এ মাধ্যমটিতে নিজেকে নিযুক্ত করেন যার স্বাক্ষর হিসেবে আমরা পরবর্তীতে তাকে একজন সঙ্গীত শিল্পী হিসেবে দেখতে পাই। আপেল ২০১৭ সালে চ্যানেল আই সেরা কন্ঠে ফাইনালিস্ট ছিলেন।

ম্যাক আপেল শুধু ব্যান্ড দলেই কাজ করেননি তিনি দীর্ঘদিন বগুড়া থিয়েটার ও কলেজ থিয়েটারেরর সাথেও কাজ করেছেন।

তরুণ এ সঙ্গীত শিল্পী আরো বলেন, 'ভাল শিল্পী হওয়ার আগে ভাল মানুষ হতে হবে। ভাল মানুষ না হলে শিল্প আপনাকে কখনই গ্রহন করবেনা। সেই সাথে করোনা কালিন সময়ে সবাইবকে সাবধান আর সচেতন থাকার আহবান জানান তিনি।

এরই মাঝে ম্যাক আপেল সুপিন বর্মনের চলচ্চিত্র "দ্রোহ" তে সঙ্গীত পরিচালক হিসেবে কাজ করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। তিনি একাধিক দেশে আন্তর্জাতিক অনুষ্ঠানে গান পরিবেশন করে দারুণ সুনাম অর্জন করেছেন। বর্তমানে নিজের স্টুডিও এবং অনলাইন চ্যানেলে নিজের কাজ নিয়ে ব্যস্ত আছেন। অসাধারণ ভিন্ন ধাঁচের মনোমুগ্ধকর গানটি পাওয়া যাবে ম্যাক আপেলের নিজস্ব ইউটিউব চ্যানেল 'ম্যাক আপেল'- এ।

মন্তব্য