| প্রচ্ছদ

আইপিএলে অন্তত ৫০ শতাংশ দর্শক চায় আমিরাত বোর্ড

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে বার। প্রকাশ: ০১ অগাস্ট ২০২০ ১০:৩৬:১৭ ।

অবশেষে মাঠে গড়াচ্ছে আইপিএল। কিন্তু চিরাচরিত ভারতের মাটিতে নয়। খেলা হবে দুবাইতে। করোনা পরিস্থিতির কারণেই এবারের ভেন্যু পরিবর্তন। ক্রিকেটারদের মানতে হবে নানা স্বাস্থ্যবিধি। তাই বলে যদি গ্যালারি দর্শকশূন্য থাকে তাহলে তো একেবারেই বেমানান!  

চার-ছক্কার জৌলুস থাকবে মাঠে কিন্তু দর্শক থাকবে না। তা কি হয়? তাই তো মাঠে অন্তত ৩০-৫০ ভাগ দর্শক উপস্থিতি নিশ্চিত করতে চায় আরব আমিরাত ক্রিকেট বোর্ড। আর এই বিষয়ে সরকারের সবুজ সংকেতের অপেক্ষায় আছে বোর্ড। জানান বোর্ডের সাধারণ সম্পাদক মোবাশ্বির ওসমানী। 

তিনি জানান, 'আমরা চাই কিছু দর্শক মাঠে আসার সুযোগ দেয়া হোক। তবে এই সিদ্ধান্তটা সরকারের অনুমতি সাপেক্ষে। পুরো না হলেও অন্তত ৫০ শতাংশ হোক। আশা করছি আমাদের আবেদনটা বিবেচনা করবে সরকার।'

এদিকে, টুর্নামেন্টকে সামনে রেখে একটু আগে আগেই দলগুলো পৌঁছাতে শুরু করবে দুবাইতে। করোনা পরিস্থিতির কারণে নিয়মিত অনুশীলন করতে পারেনি তেমন কেউই। তাই নিজেদের ঝালিয়ে নিতে তিন-চার সপ্তাহ আগেই দুবাইতে পা রাখতে চান ক্রিকেটাররা। স্বাগতিক হিসেবে টুর্নামেন্ট আয়োজনে পুরোপুরি প্রস্তুত বলেও জানায় বোর্ড কর্মকর্তারা। 

আগামী ১৯ সেপ্টেম্বর শুরু হতে যাচ্ছে জমকালো এই টুর্নামেন্ট। চলবে ৮ নভেম্বর পর্যন্ত। এর আগে ২০১৪ সালেও ভারতের নির্বাচনের কারণে কিছু ম্যাচ দুবাইতে অনুষ্ঠিত হয়েছিল। 

মন্তব্য