| প্রচ্ছদ

রিয়ালে 'একের ভিতর তিন' ব্রাহিম দিয়াজ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ২২৫ বার। প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৮ । আপডেট: ২৮ ডিসেম্বর ২০১৮ ।

পেপ গার্দিওয়ালার শিবির থেকে ১৯ বছরের তরুণ ব্রাহিম দিয়াজকে দলে টানছে রিয়াল মাদ্রিদ। ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালা তরুণ এবং প্রতিভাবান ফুটবলার খুঁজতে পটু। কিন্তু তারই গড়া প্রতিভাকে সিটি থেকে ছয় বছরের চুক্তিতে লস ব্লাঙ্কোসরা দলে নিচ্ছে। তরুণ এই স্প্যানিশ প্রতিভা ব্রাহিম দিয়াজ ভিন্ন ভিন্ন পজিশনে খেলতে পারেন। তার দামটাও অবশ্য কম নয়। রিয়ালকে খরচা করতে হবে ১৫ মিলিয়ন ইউরো। এছাড়া নতুন ক্লাবে তার বার্ষিক আয় হবে সাড়ে তিন মিলিয়ন ইউরো।

ব্রাহিম পাঁচ বছর আগে মালাগা থেকে ইংল্যান্ডে পাড়ি জমান। এবার পরিবার নিয়ে ফিরছেন স্পেনের রাজধানীতে। দুই ক্লাবের মধ্যে চুক্তিও নাকি হয়ে গেছে। রিয়ালে আসলে তরুণ এই তুর্কি হয়ে উঠতে পারেন সোলারির দলের সমস্যার বড় এক সমাধান। এছাড়া ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগোদের নিয়ে ভবিষ্যত রিয়ালের বড় ভরসা হতে পারেন তিনি।

স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, তরুণ এই প্রতিভা দলে আসলে রিয়ালের বেশ কিছু তারকার জায়গা শঙ্কায় পড়ে যাবে। তিনি ফরোয়ার্ডে খেলেন ভালো। তার বল নিয়ন্ত্রন এবং গতির সঙ্গে পায়ের ছোঁয়া অনেকের থেকে বেশি আকর্ষণীয়। আর সে কারণে লুকাস ভাসকেস, গ্যারেথ বেল, অ্যাসেনসিও এবং ভিনিসিয়াসের নতুন প্রতিযোগি হচ্ছেন তিনি। ভিনিসিয়াসের এখনও রিয়ালে জায়গা পাকা হয়নি। ওদিকে অ্যাসেনসিও মাঠে নামছেন বদলি হিসেবে। বেল-ভাসকেসেরও বিকল্প তৈরি হবে দলে।

ব্রাহিম হতে পারেন রিয়ালের নাম্বার টেন। হতে পারেন দানি ক্যাবালোস-ইসকোদের ভালো বিকল্প। সময় লাগলেও আরও একজন মডরিচ হয়ে উঠতে পারেন তিনি। সোলারির দলে ক্যাবালোস সুযোগ পাচ্ছেন। তার জায়গা তাই শঙ্কায়। ওদিকে ইসকো তো দলে ব্রাতা। তার ভাগ্য খোলার রাস্তা হয়ে যেতে পারে বন্ধ।

ব্রাহিমের গোল করার ক্ষমতা এবং গতি নাম্বার নাইনেও ভালো নম্বর দিচ্ছে তাকে। আর এটা বিপাকে ফেলবে করিম বেনজেমা এবং মারিয়ানো দিয়ানজে। লস ব্লাঙ্কোসরা মারিয়ানো দিয়াজের কারণেই তাকে দলে আনছে বলে খবর। কারণ রিয়ালের সাত নম্বর জার্সি গায়ে চাপিয়ে বিবর্ণ তিনি। আর তাই নতুন নাম্বার সেভেন হয়ে উঠতে পারেন এই তারকা। ব্রাহিম দিয়াজের বয়সটা কম। এমবাপ্পের মতো পরীক্ষিতও না। তারও চিন্তা আছে বৈকি। মৌসুমের বাকিটা সময় বেঞ্চে কাটাতে হতে পারে তাকে। খবর সমকাল অনলাইন

মন্তব্য