| প্রচ্ছদ

ভোটের রাতের নাটক

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১২৮ বার। প্রকাশ: ২৯ ডিসেম্বর ২০১৮ । আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৮ ।

পাঁচ বছর পর দেশে আসে রুদ্র। চেনা রাস্তা আর চেনা পরিবেশে ফেলে আসা দিনগুলোর কথা খুব মনে পড়ে তার। হঠাৎ দেখা হয় অবন্তিকার সঙ্গে। সেই অবন্তিকা যে রুদ্রকে একটা সময় ভালোবাসতো। কিন্তু রুদ্র তো সংসার করার মানুষ না। ফটোগ্রাফিকে সঙ্গী করে ঘুরে বেড়ায়  পাহাড়, সমুদ্রে কিংবা অজানা কোনো সবুজের অবগাহনে। এই রুদ্রর সাথে আবার পারিবারিকভাবে বিয়ে হওয়ার কথা ছিল পৃথার। পৃথা হচ্ছে রুদ্রর ছোট খালার মেয়ে। পারিবারিকভাবে একটা সম্পর্ক থাকায় পৃথা আর রুদ্র সবসময় একসঙ্গে চলাফেরা করেছে। তাকেও বিয়ে করা হয়নি রুদ্রর। দু’ জনের জীবন থেকেই হারিয়ে  গেছে সে। 

পাঁচ বছর পর দেশে আসলে আবারও রুদ্রকে নিজের করে পেতে চায় অবন্তিকা ও পৃথা। এবার কী হবে রুদ্রর? এমন প্রশ্ন নিয়েই নির্মিত হয়েছে নাটক ‘বুক পকেটের গল্প’।সৈয়দ ইকবালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রাইসুল তমাল। এতে রুদ্র চরিত্রে অপূর্ব, অবন্তিকা চরিত্রে অর্ষা ও পৃথা চরিত্রে রুহী অভিনয় করেছেন। আরও অভিনয় করেছেন আশরাফুল আলম সোহাগ সহ অনেকে।

নাটকটি প্রসঙ্গে অপূর্ব বলেন, ‘সুন্দর নাটক। সম্পর্কের টানাপড়েনের গল্প। একজন প্রকৃত ফটোগ্রাফারের জীবনে এমন প্রতিচ্ছবি বাস্তবেও দেখা যায়। আশা করি নাটকটি সবার ভালো লাগবে।’

আজ রাত ৯টায় এনটিভিতে প্রচার হবে নাকটি। খবর সমকাল অনলাইন

 

মন্তব্য