| প্রচ্ছদ

ঢাকাই শোবিজ পেল তিন এমপি

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৮৩ বার

শেষ হলো একাদশ জাতীয় সংসদ নির্বাচন। গতকাল ৩০ ডিসেম্বর সারা দেশে সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। শেষ হয় বিকেল ৪টায়। বরাবরের মতো এবারের নির্বাচনেও ঢাকাই শোবিজ থেকে নির্বাচন করেছেন অনেক তারকা। এদের মধ্যে জয় পেয়েছেন তিনজন। তারা হচ্ছেন চিত্রনায়ক ফারুক, অভিনেতা আসাদুজ্জামন নূর ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম। তারা বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করেছেন।  

প্রথমবার নির্বাচনে অংশ নিয়েছেন ঢাকাই ছবির শক্তিমান অভিনেতা ফারুক। ঢাকা-১৭ থেকে নির্বাচন করেছেন তিনি। এখানে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন আন্দালিব রহমান পার্থ। ভোটের দিন ভোটারদের দিন কারচুপির অভিযোগ তুলে নির্বাচন বর্জন করেন তিনি। এখানে ফারুক ১ লাখ ৬৪ হাজারেরও বেশী ভোট পেয়ে নির্বাচিতন হন। অন্যদিকেপার্থ পেয়েছেন ৩৮ হাজার ছয়শ’র কিছু বেশি ভোট।

নীলফামারি-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন অভিনেতা ও সাংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ১ লাখ ৭৭ হাজার ৬৫৭টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনিও। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হচ্ছেন ধানের শীষ প্রতীকের মনিরুজ্জামান মন্টু। তিনি পেয়েছেন ৭৯ হাজার ৪৮৪টি ভোট। 

মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছেন কণ্ঠশিল্পী মমতাজ বেগম। ২ লাখ ৭৮ হাজার ৮১৬ ভোট পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তিনি। একই আসনের বর্তমান এমপি হিসেবেও আছেন এ শিল্পী। মমতাজের নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির মনোনীত প্রার্থী মঈনুল ইসলাম খান শান্ত। তিনি ভোট পেয়েছেন ৪৯ হাজার ৩১টি।

খবর সমকাল অনলাইন

মন্তব্য