| প্রচ্ছদ

নতুন বছরে বিনোদন ভুবনে যা থাকছে

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ১৮৯ বার। প্রকাশ: ০১ জানুয়ারী ২০১৯ । আপডেট: ০১ জানুয়ারী ২০১৯ ।

নতুন বছরে পা রেখেছে বিনোদন ভুবন। আপাতত বর্ষ বরনে ব্যস্ত সময় কাটাচ্ছেন তারকারা। কেউ দেশে আবার কেউ বিদেশের মনোরম পরিবেশে গিয়ে নতুন বছরের হাওয়া-বাতাস গায়ে লাগাচ্ছেন। এরপরই ব্যস্ত হয়ে পড়বেন সিনেমার শুটিং, অ্যাওয়ার্ড শো এবং বিভিন্ন ধরনের কর্পোরেট শো নিয়ে। দেখা যাক কি কি থাকছে বিনোদন ভুবনের ২০১৯ সালের ক্যালেন্ডারে।

আলোচিত যেসব ছবি মুক্তি পাচ্ছে

হলিউড

বরাবরের মতো এবারো বহু ছবি মুক্তি পাচ্ছে হলিউডে। তার আগে কিছু কিছু ছবি ২০১৮ সাল থেকেই আলোচনায়। ২০১৯ সালের ১৯ জানুয়ারি মুক্তি পাবে ইতিমধ্যে আলোচনায় আসা ছবি ‘গ্লাস’। এই ছবিতে ব্রুস উইলস ও স্যম্যুয়েল জ্যাকসনের মতো তারকাদের দেখা যাবে। মার্ভেল কমিকসের একাধিক ছবি মুক্তি পাবে  এ বছর। ৮ মার্চ মুক্তি পাবে ‘ক্যাপ্টেন মার্ভেল’, যেখানে মূল চরিত্রে দেখা যাবে অভিনেত্রী ব্যারি লারসনকে। ২৬ এপ্রিল মুক্তি পাবে অ্যাভেঞ্জার্স সিরিজের ছবি ‘অ্যাভেঞ্জার্সঃ এন্ডগেম।’ প্রায় ১৫ বছর পর ১২ এপ্রিল মুক্তি পাচ্ছে ডার্ক হর্স কমিক সিরিজের ছবি ‘হেলবয়’। এছাড়া ৩১ মে মুক্তি পাবে ‘গডজিলা’: দ্য কিং অব মনস্টার্স’। ৩ জুলাই কনজুরিং সিরিজের ‘অ্যানিবাল ২’ এবং মার্ভেলের আরেক ছবি ‘স্পাইডারম্যানঃ ফার ফ্রম হোম’ মুক্তি পাবে ৫ জুলাই।

বলিউড

বছরের শুরুতে ২৫ জানুয়ারি মুক্তি পাচ্ছে কঙ্গনা রনৌত অভিনীত ছবি ‘মণিকর্ণিকা’। রণবীর সিং ও আলিয়া ভাটের ‘গালি বয়’ ১৪ ফেব্রুয়ারি। টাইগার শ্রফ ও অনন্যা পান্ডের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার ২’ ১০ মে। সালমানের ‘ভারত’ মুক্তি পাবে ঈদুল ফিতরকে কেন্দ্র করে জুনে। এছাড়া অক্টোবরে দিওয়ালি উৎসবকে ঘিরে মুক্তি পাবে  ‘হাউজফুল ৪’। বছরের শেষ দিকে মুক্তি পাবে সালমানের ‘কিক ২’ এবং রণবীর কাপুর ও আলিয়া ভাটের ‘ব্রহ্মাস্ত্র’।

টালিউড (কলকাতা)

জয়া আহসান ও আবীর চট্টোপাধ্যায় অভিনীত ছবি ‘বিজয়া’ মুক্তি পাবে ৪ জানুয়ারি। এরপর ১৮ জানুয়ারি মুক্তি পাচ্ছে তারকাবহুল ছবি ‘শাহজাহান রিজেন্সি’। নির্দিষ্ট তারিখ চূড়ান্ত না হলেও সৃজিত মুখার্জীর ‘ভিঞ্চিদা’ মুক্তি পাবে এপ্রিলে। একই মাসে মুক্তি পাচ্ছে আবীর চট্টোপাধ্যায় অভিনীত ছবি ‘দুর্গেশগড়ের গুপ্তধন’।  মে-তে মুক্তি পাবে যিশু সেনগুপ্ত ও কোয়েল মল্লিক অভিনীত ছবি ‘ঘরে অ্যান্ড বাইরে।’ একই মাসে রয়েছে পরিচালক জুটি শিবপ্রসাদ ও নন্দিতা দাসের ছবি ‘কণ্ঠ’। অক্টোবরে মুক্তি পাচ্ছে কাকাবাবু সিরিজের ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’। বরাবরের মতো ছবির মূল ভূমিকায় দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। এরপরই থাকছে শিবপ্রসাদ ও নন্দিতা দাসের ছবি ‘বেলাশুরু’। বছর শেষে দেখা যাবে সত্যজিৎ রায়ের সৃষ্ট চরিত্র ‘প্রফেসর শঙ্কু’ নিয়ে নির্মিত ছবি ‘শঙ্কু’।

অ্যাওয়ার্ড শো

গোল্ডেন গ্লোবঃ দেশী-বিদেশী সেরা চলচ্চিত্র ও টেলিভিশন অনুষ্ঠানের জন্য দেয়া পুরস্কারের আসর ‘গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ড’ শুর হবে ৭ জানুয়ারি। ক্যালিফোর্নিয়ার ‘বেভারলি হিলস’-এ বসবে এই আয়োজন।

অস্কারঃ বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘অস্কার’-এর ৯১ তম আসর শুরু হবে চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি। জমকালো এই আসর বসবে লস আঞ্জেলসের ডালবি থিয়েটারে।

গ্র্যামি অ্যাওয়ার্ডঃ সংগীত ভুবনের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘গ্র্যামি অ্যাওয়ার্ড’-এর ৬১ তম আসর শুরু হবে ১০ ফেব্রুয়ারি। লস অ্যাঞ্জেলসের স্টেপেলস সেন্টারে বসবে এই আয়োজন।

এমি অ্যাওয়ার্ডঃ আগামী ২২ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলসের মাইক্রোসফট থিয়েটার হলে বসবে ছোট পর্দার সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘এমি অ্যাওয়ার্ড’-এর ৭০ তম আসর।

বলিউড অ্যাওয়ার্ডস

বলিউডে বছরের শুরুতে ২০ জানুয়ারি বসছে ৬৪ তম ‘ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড’। ভারতীয় চলচ্চিত্রের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘ন্যাশনাল ফিল্ম অ্যাওয়ার্ড’-এর ৬৬ তম আসর শুরু হবে চলতি বছরের এপ্রিলে। মে-তে শুরু হবে ‘আইফা অ্যাওয়ার্ড’-এর ২০ তম আসর।

কান চলচ্চিত্র উৎসব

বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে বড় আসর ‘কান চলচ্চিত্র উৎসব’-এর ৭২ তম আসর শুরু হবে আগামী ১৪ মে। ফ্রান্সে অনুষ্ঠিত হবে জমকালো এই আয়োজন

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতা

বিশ্ব সুন্দরী প্রতিযোগিতার সবচেয়ে বড় আসর ‘মিস ওয়ার্ল্ড’ এর ৬৯ তম আসর বসবে অক্টোবরে। এছাড়া ডিসেম্বরে দক্ষিণ কোরিয়ায় বসবে ‘মিস ইউনিভার্স’-এর ৬৮ তম আসর।

মন্তব্য