| প্রচ্ছদ

রাজশাহী কিংসের অধিনায়ক মিরাজ

পুণ্ড্রকথা ডেস্ক
পঠিত হয়েছে ৬১ বার

দেশি তরুণ তারকাদের নিয়ে গড়া রাজশাহী কিংসের দল। তাদের দলে আছেন মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, মমিনুল হক, জাকির হোসেনরা। সিনিয়র কিছু বিদেশি তারকা অবশ্য দলে আছে রাজশাহীর। তবে দেশি তরুণ নেতার ওপরই ভরসা রাখছে রাজশাহী। তাই বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা সম্পন্ন এবং জাতীয় দলের নিয়মিত মুখ মেহেদি মিরাজকে অধিনায়ক ঘোষণা করেছে দলটি।

বিদেশি তারকাদের মধ্যে পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, নেদারল্যান্ডসের রায়ান টেন ডেসকট, শ্রীলংকার ইসুরু উদানা ও সেকুগে প্রসন্নেরা আছেন এই দলে। এদের মধ্যে হাফিজকে অধিনায়ক করতে পারতো রাজশাহী। কিন্তু পড়তি ফর্মের কারণে অবসরের ঘোষণা দেওয়া হাফিজে আস্থা রাখতে পারেনি রাজশাহী। ওদিকে দেশি তারকাদের মধ্যে অধিনায়কত্ব করার মতো সৌম্য সরকার এবং মুমিনুল আছেন রাজশাহী কিংসের দলে।

কিন্তু সৌম্য-মুমিনুলের জন্য অধিনায়কের পাশাপাশি পারফর্ম করা বাড়তি চাপ হয়ে উঠতে পারে। আর তাই স্পিন অলরাউন্ডার মিরাজে ভরসা ফ্রাঞ্চাইজিটির। এছাড়া অধিনায়ক হিসেবে মিরাজের চিন্তা এবং নেতৃত্বের তারিফ আছে বাংলাদেশ ক্রিকেট মহলে। অনেকে দেশের ভবিষ্যৎ অধিনায়ক ভাবেন মিরাজকে। সেই দায়িত্বের জন্য মিরাজ কতটা প্রস্তুত তা বোঝা যাবে ঘরোয়া টি-২০ এই লিগ থেকে। এছাড়া তারা সহ অধিনায়ক হিসেবে সৌম্য সরকারের নাম ঘোষণা করেছে। তাদের কোচের দায়িত্বে আছেন দক্ষিণ আফ্রিকার ল্যান্স ক্লুজনার।

মন্তব্য